Debjani Mukherjee

মেয়েকে চাপ দিচ্ছে সিআইডি! দেবযানীর মায়ের অভিযোগের ভিত্তিতে বিজেপিকে মামলার অনুমতি প্রধান বিচারপতির

সারদা-কাণ্ডে অভিযুক্ত দেবযানী ২০১৪ সাল থেকে জেলবন্দি। তাঁর মা শর্বরী মুখোপাধ্যায়ের অভিযোগ, গত ২৩ অগস্ট দমদম জেলে গিয়েছিলেন সিআইডি আধিকারিকেরা। তখনই তাঁরা দেবযানীর উপর চাপ দেন বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:২২
Share:

শর্বরী দেবীর (বাঁ দিকে) অভিযোগ, দেবযানীকে (ডান দিকে) চাপ দিচ্ছে সিআইডি।

সারদা-কাণ্ডে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বাম নেতা সুজন চক্রবর্তীর নাম জড়াতে তাঁর জেলবন্দি মেয়ের উপরে চাপ দিচ্ছে সিআইডি। সিবিআইকে চিঠি দিয়ে এমন অভিযোগই করেছেন দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায়। এ প্রসঙ্গে কলকাতা হাই কোর্টের হস্তক্ষেপ চেয়ে দৃষ্টি আকর্ষণ করেছে বিজেপি। তাতে সাড়া দিয়ে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ মামলা করার অনুমতি দিয়েছে।

Advertisement

বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি গোটা বিষয়টিতে হাই কোর্টের হস্তক্ষেপ চেয়ে আবেদন জানান। তাতে সাড়া দিয়ে বিচারপতিদের ডিভিশন বেঞ্চ মামলা করার অনুমতি দিয়েছে। তাঁরা দ্রুত শুনানির আর্জি বিবেচনা করবেন বলেও জানিয়েছেন প্রধান বিচারপতি।

সারদা-কাণ্ডে অভিযুক্ত দেবযানী ২০১৪ সাল থেকে জেলবন্দি। তাঁর মা শর্বরীর অভিযোগ, গত ২৩ অগস্ট দমদম জেলে গিয়েছিলেন সিআইডি আধিকারিকরা। অভিযোগ, সারদা কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে ৬ কোটি টাকা করে নিয়েছিলেন শুভেন্দু অধিকারী এবং সুজন চক্রবর্তী, এমনটা বলতে দেবাযানীকে চাপ দেন সিআইডি আধিকারিকেরা।

Advertisement

শর্বরীর আরও অভিযোগ, ওই দু’জনকে দেবযানীর সামনেই টাকা দেওয়া হয়েছে, তা বলার জন্যও চাপ দেওয়া হয়েছে তাঁর মেয়েকে। এ কথা না বললে দেবযানীকে আরও কিছু মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বলেও শাসানো হচ্ছে। সিআইডির ভূমিকা নিয়ে আশঙ্কা প্রকাশ করেই সিবিআইকে চিঠি দেন শর্বরী। সিআইডির পক্ষে যদিও এই অভিযোগ অস্বীকার করেছে। এবার এই চিঠি নিয়ে কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছে বিজেপি। হস্তক্ষেপ চেয়ে আর্জি জানিয়েছে। মামলা করার অনুমতি দিয়েছে ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন