Justice

Calcutta High Court: দু’দিনের স্থায়ী বিচারপতি, বুধবার অবসর নিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি ডোমা

২ মে স্থায়ী বিচারপতি হিসাবে নিয়োগ করা হয় ডোমাকে। বুধবার ৪ মে তাঁর অবসরের হেতু তিনি মাত্র ২ দিনের জন্য স্থায়ী বিচারপতি হিসাবে কাজ করলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ২০:১৯
Share:

বিচারপতি কেসাং ডোমা ভুটিয়া। ছবি: হাই কোর্টের ওয়েবসাইট

অবসর নিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি কেসাং ডোমা ভুটিয়া। দু’দিনের জন্য স্থায়ী বিচারপতি হয়েছিলেন। বুধবার বিচারপতি পদে তাঁর মেয়াদ শেষ হয়ে যায়।

Advertisement

গত ২৭ অগস্ট হাই কোর্টের অতিরিক্ত বিচারপতি হিসাবে নিযুক্ত হন বিচারপতি ভুটিয়া। অতিরিক্ত বিচারপতি হিসাবে তিনি একাধিক গুরুত্বপূর্ণ মামলায় অংশ নেন। বিচারপতি ডোমা প্রথমে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চের বিচারপতি ছিলেন। পরে তিনি প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চেও কিছু দিন ছিলেন। সুপ্রিম কোর্ট গত সপ্তাহে হাই কোর্টের কয়েক জন অস্থায়ী বিচারপতিকে স্থায়ী হিসাবে নিয়োগ করে। সেই তালিকায় ছিলেন বিচারপতি ডোমাও।

হাই কোর্টের ওয়েবসাইট অনুযায়ী, ২ মে বিচারপতি ডোমাকে স্থায়ী বিচারপতি হিসাবে নিয়োগ করা হয়। বুধবার ৪ মে তাঁর অবসরের কারণে তিনি মাত্র ২ দিনের জন্য স্থায়ী বিচারপতি হিসাবে কাজ করলেন। এক আইনজীবীর কথায়, ‘‘এমন উদাহরণ বেশি না থাকলেও কয়েকটি রয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন