নিখিল বন্দ্যোপাধ্যায়ের মেয়ের বিরুদ্ধে পুলিশকে মারধরের মামলা

সেতার শিল্পী নিখিল বন্দ্যোপাধ্যায়ের কন্যা তিনি। সেই পরিচয়েই প্রাথমিক ভাবে তাঁকে চেনে সবাই। তা ছাড়াও তিনি মডেল এবং বাংলা সিরিয়ালে অভিনয়ও করেন বলে জানা গিয়েছে। কলকাতার বাসিন্দা সেই দেবদত্তা বন্দ্যোপাধ্যায়ের নামে এ বার মামলা করল মুম্বই পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৫ ১৮:৩৮
Share:

সেতার শিল্পী নিখিল বন্দ্যোপাধ্যায়ের কন্যা তিনি। সেই পরিচয়েই প্রাথমিক ভাবে তাঁকে চেনে সবাই। তা ছাড়াও তিনি মডেল এবং বাংলা সিরিয়ালে অভিনয়ও করেন বলে জানা গিয়েছে। কলকাতার বাসিন্দা সেই দেবদত্তা বন্দ্যোপাধ্যায়ের নামে এ বার মামলা করল মুম্বই পুলিশ।

Advertisement

অভিযোগ, মদ্যপ অবস্থায় তিনি গত শুক্রবার রাতে মুম্বই শহরের ভারসোভা পুলিশ থানার মহিলা অফিসারদের মারধর করেছেন। মুম্বই পুলিশের ডিসিপি সত্যনারায়ণ চৌধুরি এ দিন বলেন, ‘‘আমরা একটি মামলা শুরু করেছি। তদন্ত করে দেখা হচ্ছে।’’ তবে মুম্বই পুলিশ দেবদত্তাকে গ্রেফতার করেনি। সেই রাতেই স্থানীয় এক হাসপাতালে তাঁর ডাক্তারি পরীক্ষা করে তাঁকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

শুধু মুম্বই নয়, কলকাতা পুলিশের লেক থানাতেও একটি অভিযোগ দায়ের করা হয়েছে দেবদত্তার নামে। যোধপুর পার্কে দেবদত্তার বাড়িতে ভাড়া থাকেন এমন এক ৮০ বছরের বৃদ্ধাকে মারধরের অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে। এ ক্ষেত্রেও তাঁকে গ্রেফতার করা হয়নি। সোমবার দেবদত্তার মোবাইল ফোনে যোগাযোগ করে কোনও সাড়া পাওয়া যায়নি। তাঁকে মোবাইলে বার্তা পাঠিয়েও কোনও উত্তর মেলেনি।

Advertisement

ভারতখ্যাত সেতার শিল্পী নিখিল বন্দ্যোপাধ্যায় যোধপুর পার্কে থাকাকালীনই ১৯৮৬ সালে মারা যান। তাঁর দুই কন্যা। বড় কন্যা বিবাহিতা, বিদেশে থাকেন। নিখিলবাবুর স্ত্রী রমাদেবীর সঙ্গে ছোট মেয়ে থাকেন যোধপুর পার্কের বাড়িতেই। সূত্রের খবর, সেই বাড়িতেই ভাড়া থাকেন ৮০ বছরের একা এক বৃদ্ধা। ভাড়া নিয়ে তাঁর সঙ্গে দেবদত্তার মামলাও চলছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এর মাঝেই গত ২০ অগস্ট ওই বৃদ্ধার ঘরে ঢুকে তাঁকে মারধর করেন দেবদত্তা। সে দিনই বৃদ্ধাকে নিয়ে তাঁর মেয়ে হাসপাতালে গিয়ে ডাক্তারি পরীক্ষা করান এবং লেক থানায় অভিযোগ জানান। পুলিশ একটি মামলা দায়ের করে।

জানা গিয়েছে, দেবদত্তা মাঝেমধ্যেই কলকাতা-মুম্বই যাতায়াত করেন। মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেখানকার ভারসোভা থানা এলাকার ইনলাকনগর হাউজিং-এ লতা কোকলানি নামে এক মহিলার ফ্ল্যাট ভাড়া নিয়ে রেখেছেন দেবদত্তা। সেই হাউজিং সোসাইটির সেক্রেটারি প্রকাশ গিদওয়ানি এ দিন মুম্বই থেকে ফোনে বলেন, ‘‘কতদিন ধরে ভাড়া থাকছেন তা সঠিক করে বলতে পারব না। তবে মাস ছয়েক আগে এই হাউজিং-এর ভিতরেই নিজের পুরুষ-বন্ধুর সঙ্গে গন্ডগোলে জড়িয়ে পড়েন। সেই পুরুষ-বন্ধু তাঁকে মারধর করে বলে অভিযোগ ওঠে। সে বারেও পুলিশ এসেছিল।’’

সম্প্রতি দেবদত্তা মুম্বইয়ের ওই ফ্ল্যাটের নিয়মিত ভাড়া দিচ্ছিলেন না বলে অভিযোগ করেন লতাদেবী। সে নিয়ে বিবাদ শুরু হয়। অভিযোগ, শুক্রবার রাতে মদ্যপ অবস্থায় সেই পুরুষ-বন্ধুকে নিয়ে লতাদেবীর ফ্ল্যাটে হামলা চালান দেবদত্তা। মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেগতিক দেখে লতাদেবী প্রথমে কন্ট্রোল রুমে ফোন করেন। কাছেই থাকা পুলিশের একটি গাড়ি চলে আসে ঘটনাস্থলে। প্রকাশ বলেন, ‘‘আমরাও বেরিয়ে আসি যে যার ফ্ল্যাট থেকে। সাদা পোশাকে পুলিশ দেখে দেবদত্তা পরিচয়পত্র দেখতে চান। বলেন, মহিলা পুলিশ না থাকলে তাঁর কাছে যেন কেউ না আসে। চিৎকার করে গালিগালাজও করতে থাকেন।’’ খবর পেয়ে স্থানীয় থানা থেকে আরও দু’টি পুলিশের গাড়ি আসে। আসেন মহিলা পুলিশের অফিসারও। কিন্তু, কার্যত সেই মহিলা পুলিশের উপরে চড়াও হন দেবদত্তা। প্রকাশের কথায়, ‘‘আমাদের চোখের সামনেই পুলিশকে ধরে মারধর করতে শুরু করেন।’’

মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি আন্ধেরি থানার পুলিশ এক দম্পতিকে মারধর করায় কড়া সমালোচনার মুখে পড়ে মুম্বই পুলিশ। তার পরেই উপর থেকে নির্দেশ আসে যে কোনও অবস্থায় জনসাধারণের গায়ে হাত তোলা যাবে না। পুলিশের একাংশের মতে, শুক্রবার রাতে সেই নির্দেশের পূর্ণ সদ্ব্যবহার করেন দেবদত্তা। তাঁকে থানায় নিয়ে আসার পরেও তিনি এক মহিলা পুলিশ অফিসারকে মারধর করেন। ওই অবস্থাতেই তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে ডাক্তারি পরীক্ষা করানো হয়। সেখান থেকে থানায় এনে লিখিত অভিযোগ দায়ের করার পরে ছেড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন