cbi

গরুপাচার-কাণ্ডে বিএসএফ-এর আরও ৪ কর্তাকে তলব সিবিআইয়ের

ওই ৪ জনকে জেরা করে গরুপাচার-কাণ্ডে আরও তথ্য পেতে চাইছেন গোয়েন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ১১:১৮
Share:

ওই ৪ বিএসএফ কর্তাকে জেরা করে গরুপাচারের ঘটনায় আরও তথ্য পেতে চাইছে সিবিআই। (প্রতীকী চিত্র)।

গরুপাচার-কাণ্ডে সোমবার ৪ বিএসএফ কর্তাকে তলব করল সিবিআই। এক ডিআইজি, ২ অ্যাসিট্যান্ট কমাড্যান্ট-সহ ৪ জনকে চলতি সপ্তাহের মধ্যে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

আগেই গরুপাচার মামলায় বিএসএফ কমাড্যান্ট সতীশকুমারকে গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাঁকে জেরা করে এ রাজ্যের সীমান্তে গরুপাচার সিন্ডিকেটে আরও কয়েকজন বিএসএফ অফিসারের সরাসরি যুক্ত থাকার তথ্য পাওয়া যায়। সম্প্রতি এ বিষয়ে বিএসএফ-এর তরফে বেশ কিছু নথিপত্রও তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে। তার পরেই এই তলব।

ওই ৪ জনকে জেরা করে গরুপাচার-কাণ্ডে আরও তথ্য পেতে চাইছেন গোয়েন্দারা। অভিযোগ, মূল অভিযুক্ত এনামুল হকের সিন্ডিকেট সীমান্ত রক্ষীবাহিনীর একাংশের সঙ্গে হাত মিলিয়ে বেআইনি ভাবে বাংলাদেশ গরুপাচর করত। সিবিআই আগে এনামুলকে গ্রেফতার করলেও, তিনি জামিন ছাড়া পেয়ে যান। ফের তাঁকে জেরা করতে চেয়ে তলব করা হয়েছিল। কিন্তু করোনার কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়িয়ে যান। এর পর তাকে নিজেদের কব্জায় পেতে মরিয়া হয়ে ওঠেন কেন্দ্রীয় গোয়েন্দারা। পরিস্থিতি বেগতিক দেখে আসানসোলের সিবিআই আদালতে এনামুল আত্মসমর্পণ করে।

Advertisement

আরও পড়ুন: ঘুম ভালই, তরল খিচুড়ি, পেঁপে, আঙুর খেলেন বুদ্ধদেব

বিচারক তাঁকে জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছেন। এখনও পর্যন্ত তদন্তে যে সব তথ্য মিলেছে, তা খতিয়ে দেখে ওই ৪ বিএসএফ কর্তাকে জেরা করে গরুপাচারের ঘটনায় আরও তথ্য পেতে চাইছে সিবিআই।

আরও পড়ুন: ৮ম শ্রেণি পাশের শংসাপত্র অমিল, সঙ্কটে কর্মপ্রার্থীরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন