Manik Bhattacharya

জেলে গিয়ে মানিককে জেরা করবে সিবিআই, আদালতে মঞ্জুর তদন্তকারী সংস্থার আবেদন

শুক্রবার আদালতে সিবিআই আবেদন করে, তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার স্বার্থে মানিককে তারা জেরা করতে চায়। তাই আদালত যেন সিবিআইকে জেলে গিয়ে মানিককে জেরা করার অনুমতি দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ২৩:০৭
Share:

জেলে গিয়ে মানিককে জেরা করবে সিবিআই। — ফাইল ছবি।

জেলে গিয়ে মানিক ভট্টাচার্যকে জেরা করতে চেয়ে সিবিআইয়ের আবেদন মঞ্জুর করল আদালত। শুক্রবার বিশেষ আদালতে এই আবেদন জানায় সিবিআই। সেই প্রেক্ষিতেই মানিককে জেলে গিয়ে জেরা করার অনুমতি দেয় আদালত। প্রেসিডেন্সি জেলের সুপারকে তদন্তকারী আধিকারিককে সমস্ত রকম সহযোগিতারও নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিককে আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার করেছিল ইডি। কিন্তু সেই গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন মানিক। তাঁর দাবি ছিল, সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে না বলে রক্ষাকবচ দিয়েছিল সুপ্রিম কোর্ট। এই অবস্থায় ইডি তাঁকে কী ভাবে গ্রেফতার করে? কিন্তু সুপ্রিম কোর্ট সে বারে জানিয়ে দেয়, ইডির গ্রেফতারিতে কোনও ভুল নেই। বর্তমানে প্রেসিডেন্সি জেলে থাকতে হচ্ছে তাঁকে। ১০ নভেম্বর পর্যন্ত সেখানেই থাকবেন তিনি।

শুক্রবার বিশেষ আদালতে সিবিআইয়ের আইনজীবী জানান, তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার স্বার্থে মানিককে তারা জেরা করতে চান। কিন্তু ইডির হাতে গ্রেফতার হওয়ার পর মানিক বর্তমানে প্রেসিডেন্সি জেলে। তাই আদালত যেন সিবিআইকে জেলে গিয়ে মানিককে জেরা করার অনুমতি দেয়। সব দিক খতিয়ে দেখে বিচারক সিবিআইকে সেই অনুমতি দিয়েছে। পাশাপাশি প্রেসিডেন্সি জেলের সুপারকে আদালত নির্দেশ দিয়েছে সিবিআইয়ের তদন্তকারী আধিকারিককে এই সংক্রান্ত কাজে সমস্ত রকম সহযোগিতা করতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন