Firhad Hakim

টাকা নিইনি সবাই দেখেছেন, জেরা থেকে বেরিয়ে ববি

এর আগে গত মাসে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরা দিয়েছিলেন ববি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৭ ১৪:৪৬
Share:

নারদ কেলেঙ্কারিতে সিবিআই-র ডাকে হাজিরা দিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ ওরফে ববি হাকিম। সোমবার সকাল দশটা নাগাদ তিনি নিজাম প্যালেসে সিবিআই দফতরে পৌঁছন। গত বৃহস্পতিবার হাজিরা দেওয়ার জন্য তাঁকে নোটিস পাঠানো হয়েছিল৷ তাঁর বাড়ি গিয়ে হাজিরার নোটিস দিয়ে আসেন সিবিআই আধিকারিকরা৷ প্রথম ডাকে সাড়া দিয়েই এ দিন সিবিআই দফতরে এলেন ববি। এ দিন প্রায় আট ঘণ্টা ববিকে জেরা করে সিবিআই।

Advertisement

পরে ববি বলেন, ‘‘আমাকে আজ সিবিআই ডেকেছিল। আমি এসেছি। যা জিজ্ঞেস করেছে, উত্তর দিয়েছি। জীবনে কোনও অনৈতিক কাজ করিনি। করবও না। এটা আমাদের বিরুদ্ধে একটা বড় ষড়যন্ত্র।’’ তিনি আরও বলেন, ‘‘আদালত এবং তদন্তকারী সংস্থার উপর পূর্ণ বিশ্বাস রাখি। টাকা নেওয়ার বিষয়টি এখনও বিচারাধীন। এ বিষয় কিছু বলা যাবে না। তবে যাঁরা ছবি দেখেছেন, তাঁরা জানেন আমি টাকা নিইনি।’’

আরও পড়ুন: অমদাবাদ, বোলপুরে কব্জায় ৩ লগ্নি-কর্তা

Advertisement

এর আগে গত মাসে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরা দিয়েছিলেন ববি। নারদ-কাণ্ডের তদন্তে তিনিই রাজ্যের প্রথম মন্ত্রী যিনি ইডি-র ডাকে সাড়া দিয়ে দেখা করেছিলেন।

গত বুধবার নারদ কেলেঙ্কারিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্রকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সে দিন রাজ্যের প্রাক্তন ওই মন্ত্রীর বয়ান রেকর্ড করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন