প্রেসিডেন্সি জেলে জেরা সুদীপ্তকে

সুদীপ্তকে ফের জেরা করার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছিল সিবিআই। আদালত আর্জি মঞ্জুর করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ০২:৪১
Share:

ছবি: সংগৃহীত।

দীর্ঘদিন ধরে প্রেসিডেন্সি জেলে রয়েছেন তিনি। বৃহস্পতিবার সেখানে গিয়ে সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেনকে আবার জেরা করল সিবিআই। প্রায় এক ঘণ্টা ধরে তাঁর সঙ্গে কথা বলেন সিবিআইয়ের তিন অফিসার।

Advertisement

সুদীপ্তকে ফের জেরা করার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছিল সিবিআই। আদালত আর্জি মঞ্জুর করে। সারদা মামলার তদন্তকারী অফিসার তথাগত বর্ধন-সহ ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তিন প্রতিনিধি এ দিন সুদীপ্তকে জেরা করে তাঁর লিখিত বয়ান নেন।

সিবিআইয়ের এক তদন্তকারীর কথায়, সাম্প্রতিক তদন্তে প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সারদা-প্রধানের বিশেষ কিছু লেনদেনের বিষয় উঠে এসেছে। কিন্তু সেই সব লেনদেনের কোনও তথ্যপ্রমাণের হদিস মিলছে না। ওই তথ্যপ্রমাণ রাজ্যের তৈরি ‘সিট’ বাজেয়াপ্ত করেছিল কি না, তা জানার চেষ্টা করা হয়েছে। সিবিআই সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির সঙ্গে সল্টলেকে সারদার মিডল্যান্ড পার্কের অফিসে সুদীপ্তের যে-লেনদেন হয়েছিল, তার হিসেবের তথ্যপ্রমাণ ঠিক কোথায় রাখা হয়েছিল, সারদা-মালিকের কাছে তা-ও জানতে চাওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন