CBI

গরুপাচার-কাণ্ডে নজরে রাজ্যের দুই আইপিএস, দ্বিতীয় বার নোটিসে সিবিআইয়ের মুখোমুখি

সোমবার সকালে নিজাম প্যালেসে হাজির হন ওই দুই আইপিএস অফিসার। এর আগেও তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল। কিন্তু সে বার সিবিআই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে মামলা করেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২১ ১৮:৫১
Share:

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

গরুপাচার-কাণ্ডে রাজ্যের দুই আইপিএস অফিসারকে জিজ্ঞাসাবাদ করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সোমবার সকালে নিজাম প্যালেসে হাজির হন ওই দুই আইপিএস অফিসার। এর আগেও তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল। কিন্তু সে বার সিবিআই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে মামলা করেন তাঁরা। যদিও দ্বিতীয় বার তলবের পর দু’জনেই সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন।

Advertisement

Advertisement

সিবিআই সূত্রে খবর, এনামুল হকের সঙ্গে রাজ্যের বেশ কয়েক জন পুলিশ অফিসারের যোগাযোগ ছিল বলে মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। মুর্শিদাবাদ জেলায় এই দুই আইপিএস কর্মরত থাকার সময়, তাঁদের নজর এড়িয়ে কী ভাবে দিনের পর দিন একাধিক রুটে বাংলাদেশে গরুপাচর হত, তা খতিয়ে দেখতেই এই তলব বলে মনে করা হচ্ছে।

গরুপাচার-কাণ্ডে এনমুলকে জেরা করে বেশ কিছু নতুন তথ্য মিলেছে। গ্রেফতার হন বিএসএফ কমানড্যান্ট সতীশ কুমার। তাঁকেও জেরা করে বিভিন্ন বিষয়ে জানতে পেরেছেন গোয়েন্দারা। সিবিআই মনে করছে, গরুপাচারের শিকড় ছড়িয়ে রয়েছে সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফ এবং রাজ্যের প্রশাসনিক স্তরের কাজ করা কিছু পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকদের বৃত্তে। দুই আইপিএস অফিসারকে জিজ্ঞাসাবাদের পর আরও কয়েক জনকে তলব করা হতে পারে বলে জানা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন