Malay Ghatak

আইনমন্ত্রী মলয় ও তাঁর পরিবারের চার সদস্যের অ্যাকাউন্টের তথ্য চাই! ব্যাঙ্ককে নোটিস সিবিআইয়ের

গত ২৪ নভেম্বর ব্যাঙ্ককে চিঠি দিয়েছে সিবিআই। ব্যাঙ্কের কাছে তদন্তকারী সংস্থা জানতে চেয়েছে, অ্যাকাউন্টগুলি খোলার সময় কী কী নথি জমা নেওয়া হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ২১:৪১
Share:

—ফাইল চিত্র।

কয়লা পাচার মামলায় এ বার রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক এবং তাঁর স্ত্রী, ছেলে, পুত্রবধূ ও এক ভাইয়ের ব্যাঙ্ক নথি চাইল সিবিআই। কলকাতার স্টিফেন হাউসে একটি বেসরকারি ব্যাঙ্কের শাখায় এই মর্মে নোটিস দেওয়া হয়েছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, ১৩ ডিসেম্বরের মধ্যে সেই সব নথি জমা দিতে হবে।

Advertisement

গত ২৪ নভেম্বর ব্যাঙ্ককে চিঠি দিয়েছে সিবিআই। ব্যাঙ্কের কাছে তদন্তকারী সংস্থা জানতে চেয়েছে, অ্যাকাউন্টগুলি খোলার সময় কী কী নথি জমা নেওয়া হয়েছিল। সেই সঙ্গে চাওয়া হয়েছে পাঁচ জনের ব্যাঙ্ক স্টেটমেন্ট। যে দিন অ্যাকাউন্ট খোলা হয়েছিল, সে দিন থেকে এখনও পর্যন্ত যা যা লেনদেন হয়েছে, তার বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টেরই।

গত বছর ৭ সেপ্টেম্বর মলয়ের বাড়িতে আসানসোল ও কলকাতার বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, সেই সময় প্রচুর নথি উদ্ধার হয়েছিল। তার পর মন্ত্রীর পৈতৃক বাড়ি আসানসোলের চেলিডাঙাতেও অভিযান চালানো হয়। সেখানে তাঁর ছোট ভাই তথা আসানসোল আদালতের সিভিল কোর্টের আইনজীবী অরুণকুমার ঘটকের বাড়িতেও তল্লাশি চলে। স্থানীয় সূত্রে দাবি, অরুণ ওরফে ছেনু কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। তাঁর ওই ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার পিছনে কী উদ্দেশ্য ছিল, কেওয়াইসি-র জন্য কী কী নথি জমা দেওয়া হয়েছিল, সে সবও চেয়ে পাঠিয়েছে সিবিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন