Tapas Saha and CBI

তল্লাশি শেষ, প্রায় ১৪ ঘণ্টা পর তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই

সন্ধ্যা ৬:৪০ নাগাদ বেতাইয়ের ডক্টর বি.আর.আম্বেদকর কলেজে তল্লাশি চালাতে চাই সিবিআই। এই কলেজের পরিচালন সমিতির চেয়ারম্যান তাপস। কলেজে ছাত্র সংসদের একাধিক ঘরে তল্লাশি চালায় সিবিআইয়ের আধিকারিকের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তেহট্ট শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০০:৪২
Share:

বেতাইয়ের ডক্টর বি.আর.আম্বেদকর কলেজে সিবিআইয়ের তল্লাশি শেষে বেরিয়ে আসছেন তাপস সাহা।

শুধু মূল বিষয়গুলি
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০৭:০৩ key status

তাপসের বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই

সবশেষে সকাল সওয়া ৬টা নাগাদ তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়ি থেকে বেরিয়ে গেলেন সিবিআইয়ের আধিকারিকরা। 

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০৬:৫৭ key status

তাপসের বাড়ির পুকুর পাড়ে তল্লাশি

তাপস সাহার বাড়ির পুকুর পাড়ে তল্লাশি সিবিআইয়ের। শুক্রবার যেখানে কিছু নথি পোড়ানোর অভিযোগ উঠেছিল সেই ঘটনাস্থল খতিয়ে দেখে সিবিআই। পোড়া নথির বেশ কিছু নমুনা সংগ্রহ করে সিবিআই।

Advertisement
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০৬:৫৬ key status

ফের শুরু হল জিজ্ঞাসাবাদ

ভোর ৫টা থেকে ফের তাপসকে জিজ্ঞাসাবাদ শুরু করে সিবিআই। তাঁর বিধানসভা এলাকার দুই ঘনিষ্ঠ  মিঠু শাহ ও মলয় বিশ্বাসের ব্যাপারে তাপসকে একাধিক প্রশ্ন করা হয় বলে সিবিআই সূত্রে জানা গেছে।

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০০:৫১ key status

তাপসের বাড়িতেই রাতের খাবার খেল সিবিআই

কলেজে তল্লাশি শেষে ফের বাড়িতে নিয়ে আসা হয়েছে তাপসকে। সেখানেই রাত্রিকালীন আহার সারছেন তাপস ও সিবিআইয়ের ১২ জন আধিকারিক। সিবিআই সূত্রের খবর, রাতের খাওয়া শেষে ফের শুরু করা হবে জিজ্ঞাসাবাদ।

Advertising
Advertising
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০০:৪৯ key status

লিখিত ক্লিনচিট দিয়েছে সিবিআই, দাবি তাপসের

বেতাইয়ের ডক্টর বি.আর.আম্বেদকর কলেজে তল্লাশি শেষে ১১:১৬ মিনিট নাগাদ ফের তাপসকে নিয়ে আসা হয় তাঁর বাড়িতে। বাড়ি পৌঁছে তাপস জানান, “কলেজে কোন কিছু আপত্তিকর পায়নি তদন্তকারীরা। সে বিষয়ে আমাকে একটি লিখিত ক্লিনচিট দিয়েছেন তাঁরা।”

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০০:৪১ key status

‘আগে দুটো খেতে দাও’, বলে উঠলেন তাপস

কলেজের তল্লাশি শেষে বেরিয়ে তাপস সাহা জানালেন,  “এখন অবধি আমার কাছে কিছু পায়নি সিবিআই। আমি অসুস্থ রোগী আগে আমাকে দুটো খেতে দাও।”

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০০:৩৯ key status

তাপসকে নিয়ে কলেজে গেল সিবিআই

শুক্রবার রাত ৮:১৯ মিনিট নাগাদ বেতাইয়ের ডক্টর বি.আর.আম্বেদকর কলেজে তল্লাশি চালাতে যায় সিবিআই। সঙ্গে তাপস সাহা। কলেজের কোষাধক্ষ্য সহ মোট চার জন কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিএই। তল্লাশি চালানো হয়েছে ছাত্র সংসদের ঘরে। একাধিক জায়গায় নথির খোঁজ করলেও তল্লাশি শেষে খালি হাতে ফিরতে হয়েছে তদন্তকারী সংস্থাকে, দাবি কলেজ কর্তৃপক্ষের।

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০০:২৬ key status

বেশ কিছু নথি উদ্ধার করল সিবিআই

রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৮টি নথি উদ্ধার করল সিবিআই। তাপসের বাড়িতে তল্লাশি অভিযানের সময় সিবিআইয়ের আধিকারিকরাও বেশ কিছু নথি নিয়ে গিয়েছিলেন। সেই নথির সঙ্গে ওই ৬৮টি নথি মিলিয়ে দেখছেন তদন্তকারীরা।

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০০:২৪ key status

শুক্রবার বিকেল থেকে চলছে জিজ্ঞাসাবাদ

শুক্রবার বিকেল ৩টে ৩৫ মিনিটে নদিয়ার তেহট্টে তাপসের বাড়িতে হানা দিয়েছে সিবিআই দল। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে বিধায়কের বাড়িতে যায় সিবিআই। বাড়ি লাগোয়া দলীয় কার্যালয়ে প্রথমে ঢোকেন তদন্তকারীরা। সেখানে সেই সময় ছিলেন তাপস। এর পর তাপসকে নিয়ে তাঁর বাড়ির মধ্যে যান তদন্তকারীরা। বিধায়কের বাড়ির সমস্ত দরজা বন্ধ করে দেওয়া হয়। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও পড়ুন
Advertisement