SSC Bhavan Abhiyan

চাকরিপ্রার্থীদের এসএসসি ভবন অভিযানে ধুন্ধুমার! ধস্তাধস্তি পুলিশের সঙ্গে

নিয়োগ দুর্নীতি নিয়ে সরব চাকরিপ্রার্থীরা নতুন নিয়োগের দাবি তুলে সোমবার এসএসসি ভবন অভিযানের ডাক দিয়েছিলেন। সেই অভিযানের সময়ই পুলিশ এবং চাকরিপ্রার্থীদের মধ্যে গন্ডগোল বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৩:৩২
Share:

মেট্রোর ভিতরে ঢুকেও বিক্ষোভ করতে দেখা যায় আন্দোলনকারীদের। নিজস্ব চিত্র।

নিয়োগের দাবিতে চাকরিপ্রার্থীদের করুণাময়ীর এসএসসি ভবন অভিযানে বিশৃঙ্খলা। প্রকাশ্যে ধস্তাধস্তিতে জড়াল পুলিশ এবং আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা। ধুন্ধুমার কাণ্ড সেক্টর ফাইভে চাকরিপ্রার্থীদের সমাবেশেও। অভিযোগ, চাকরিপ্রার্থীরা এসএসসি ভবনে যাওয়ার আগেই পুলিশ তাঁদের আটকে দেয়। পুলিশি ঘেরাটোপ পেরিয়ে চাকরিপ্রার্থীরা এগিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু হয় পুলিশের। বিক্ষোভকারীদের অভিযোগ, অভিযান ভেস্তে দিতে প্রথমে চাকরিপ্রার্থীদের আটকানো হয়। পরে তাঁদের গায়ে হাত তোলা হয়। চাকরিপ্রার্থীদের টেনেহিঁচড়ে প্রিজ়ন ভ্যানে তোলা হয় বলেও পুলিশের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। প্রচণ্ড গরমের মধ্যে কয়েক জন চাকরিপ্রার্থী অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। মেট্রোর ভিতরে ঢুকেও বিক্ষোভ করতে দেখা যায় আন্দোলনকারীদের।

Advertisement

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি নিয়ে সরব চাকরিপ্রার্থীরা নতুন নিয়োগের দাবি তুলে সোমবার এসএসসি ভবন অভিযানের ডাক দিয়েছিলেন। সেই অভিযানের সময়ই পুলিশ এবং চাকরিপ্রার্থীদের মধ্যে গন্ডগোল বাধে। বেশ কয়েক জন আন্দোলনকারীকে ইতিমধ্যেই আটক করেছে পুলিশ। অনেকে প্ল্যাকার্ড এবং পোস্টার হাতে করুণাময়ী চত্বরে বসে পড়ে আন্দোলন চালাচ্ছেন। যার ফলে যানজটের সৃষ্টি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন