গিরিশ পার্ক-কাণ্ডে চার্জশিট পেশ

গিরিশ পার্কের গুলি-কাণ্ডে ৮৭ দিনের মাথায় শনিবার ব্যাঙ্কশাল আদালতে চার্জশিট জমা দিল লালবাজারের গোয়েন্দারা। লালবাজার সূত্রের খবর, প্রায় তিনশো পাতার ওই চার্জশিটে গোপাল-সহ ১১ জন ধৃতের নাম রয়েছে। সেই সঙ্গে ফেরার দেখানো হয়েছে ৮ অভিযুক্তকেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৫ ১৭:২৪
Share:

গিরিশ পার্কের গুলি-কাণ্ডে ৮৭ দিনের মাথায় শনিবার ব্যাঙ্কশাল আদালতে চার্জশিট জমা দিল লালবাজারের গোয়েন্দারা।

Advertisement

লালবাজার সূত্রের খবর, প্রায় তিনশো পাতার ওই চার্জশিটে গোপাল-সহ ১১ জন ধৃতের নাম রয়েছে। সেই সঙ্গে ফেরার দেখানো হয়েছে ৮ অভিযুক্তকেও। তাদের বিরুদ্ধে আগেই হুলিয়া জারি করেছিল আদালত। মোট সত্তর জনের সাক্ষীর পাশাপাশি তিন জনের গোপন জবানবন্দির কথা রয়েছে পুলিশের জমা দেওয়া ওই চার্জশিটে। লালবাজার সূত্রের খবর, ওই চার্জশিটে অভিযুক্তদের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলার পাশাপাশি অস্ত্র এবং বিস্ফোরক আইন-সহ একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে।

চার্জশিটে পুলিশের দাবি, গোপাল তিওয়ারি-সহ অভিযুক্তদের অধিকাংশই তৃণমূল ঘনিষ্ঠ বলে পরিচিত। এমনকী, ১৮ এপ্রিল ঘটনার দিন ঘটনাস্থলে সশরীরে হাজির থেকে গোপাল পুরো হামলায় নেতৃত্বও দিয়েছিল। কিন্তু, পুরভোটের বিকেলে গিরিশ পার্কে সাব-ইন্সপেক্টরকে গুলি করার ওই ঘটনায় শাসক দল তৃণমূলের কোনও ভূমিকাই নেই বলেই তদন্তকারীদের অভিমত। পুলিশের একাংশের দাবি, গিরিশ পার্ক-কাণ্ডের পরে প্রকাশ্যে আসা কয়েকটি ছবিতে গোপাল ও দুষ্কৃতীদের সঙ্গে একমঞ্চে দেখা গিয়েছিল সঞ্জয় বক্সী-সহ একাধিক তৃণমূল নেতাকে। তার পরেও তাঁদের নাম চার্জশিটে না থাকায় বিস্মিত পুলিশের একাংশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন