Chhatra Parishad

Chhatra Parishad: কমিটি ভাঙা হল ছাত্র পরিষদের

সর্বভারতীয় সভাপতির নির্দেশে নতুন কমিটি গড়ার লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ররিবার জানিয়েছেন বাংলায় সংগঠনের পর্যবেক্ষক রোশনলাল বিট্টু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ০২:৩৭
Share:

পশ্চিমবঙ্গ ছাত্র পরিষদের প্রস্তাবে সায় দিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব। নিজস্ব চিত্র।

ছাত্র পরিষদের ৬৮তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান ছিল শনিবার। সেই উপলক্ষে কলকাতায় এসেছিলেন কংগ্রেসের সর্বভারতীয় ছাত্র সংগঠন এনএসইউআই-এর জাতীয় সভাপতি নীরজ কুন্দন। পরের দিনই কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে ছাত্র পরিষদের রাজ্য কমিটি ভেঙে দেওয়া হল। সর্বভারতীয় সভাপতির নির্দেশে নতুন কমিটি গড়ার লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ররিবার জানিয়েছেন বাংলায় সংগঠনের পর্যবেক্ষক রোশনলাল বিট্টু। ছাত্র পরিষদের রাজ্য সভাপতি পদে সৌরভ প্রসাদকে অবশ্য বহাল রাখা হয়েছে। সৌরভের বক্তব্য, ‘‘আগের কমিটি তৈরি হওয়ার পরে তিন বছরের বেশি সময় পেরিয়ে গিয়েছে। সাংগঠনিক নির্বাচন এবং নতুন কমিটির সময় হয়ে গিয়েছে।’’ তাঁর সংযোজন, ‘‘কেন্দ্র ও রাজ্য সরকারের জন-বিরোধী নীতির বিরুদ্ধে, সিলেবাস পরিবর্তনের নামে ইতিহাস বিকৃতির প্রচেষ্টা এবং সরকারি প্রতিষ্ঠানের বেসরকারিকরণের প্রতিবাদে নতুন কমিটি সর্বাত্মক আন্দোলন গড়ে তুলবে।’’ কলকাতা জেলা ছাত্র পরিষদের সভাপতি অর্ঘ্য গণ এ দিনই দাবি করেছেন, নতুনদের জায়গা ছেড়ে দেওয়ার জন্য তিনি ‘স্বেচ্ছা’য় ছাত্র সংগঠন থেকে অব্যাহতি নিচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন