Mamata Banerjee

Mamata Banerjee: কেন লোকাল ট্রেন বন্ধ, নবান্ন থেকে ব্যাখ্যা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

৫ মে তৃতীয় বারের জন্য মমতা মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই লোকাল ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই থেকে ট্রেন পরিষেবা বন্ধ রাজ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১৫:৫৮
Share:

নবান্নে লোকাল ট্রেন চলাচল নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার।

রাজ্যে ৩১ অগস্ট পর্যন্ত বন্ধ থাকবে লোকাল ট্রেন। সেই সঙ্গে রাজ্যে ৩১ অগস্ট পর্যন্ত কোভিড বিধিনিষেধ বহাল থাকবে। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
কেন এমন সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী? নবান্নে সাংবাদিক বৈঠকে ব্যাখ্যা দিয়ে মমতা বলেন, ‘‘অনেকে প্রশ্ন করছেন লোকাল ট্রেন কেন চলছে না? আমি জানি সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। সে জন্য মেট্রো, বাস চালু করে দেওয়া হচ্ছে। আরও কয়েকটা দিন কষ্ট করতে হবে। লোকাল ট্রেন চালাতে আরও কিছু দিন সময় নিচ্ছি। তৃতীয় ঢেউয়ের বিষয়টি দেখছি। অগস্টের ৩১ তারিখ পর্যন্ত লোকাল ট্রেন বন্ধ থাকবে।’’

Advertisement

৫ মে তৃতীয় বারের জন্য মমতা মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই লোকাল ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই থেকে ট্রেন পরিষেবা বন্ধ রাজ্যে। শুধু বিশেষ কিছু ট্রেন চলছে। যাকে বলা হচ্ছে ‘স্টাফ স্পেশ্যাল ট্রেন’। যার জেরে জেলার মানুষদের কর্মস্থলে যাওয়া-আসাও বন্ধ। অনেকের প্রত্যাশা ছিল, বিধিনিষেধের নতুন নির্দেশিকায় হয়তো এ বার লোকাল ট্রেন চলাচলে ছাড় দেওয়া হবে। কিন্তু জেলায় কোভিড সংক্রমণের বিষয়টি মাথায় রেখে সেই পথে না হাঁটার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন