বোমায় আহত শিশু

রাজনৈতিক হিংসার মাঝে পড়ে বার বারই আক্রান্ত হচ্ছে শিশুরা। গত পঞ্চায়েত ভোটের আগে হাড়োয়ার গ্রামে ফুল তুলতে গিয়ে বোমা কুড়িয়ে এনেছিল বছর সাতেকের মেয়ে পৌলমী হালদার। বোমা ফেটে একটি হাত উড়ে যায় তার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাসন্তী  শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯ ০০:০০
Share:

জখম: শিশু। নিজস্ব চিত্র

যুব তৃণমূল কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল। বোমার আঘাতে গুরুতর জখম হয়েছে তাঁর ছ’বছরের মেয়ে। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে বাসন্তীর শিমুলতলা এলাকায়। পুলিশ জানিয়েছে জখম শিশুর নাম রুবাইয়া মল্লিক। এ দিন সকালে ওই এলাকার বাসিন্দা যুব তৃণমূল কর্মী কুতুব মল্লিকের বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়ে কয়েক জন দুষ্কৃতী। সে সময়ে ঘরে ঘুমিয়ে ছিল মেয়ে রুবাইয়া। বোমার আঘাতে সে জখম হয়। ঘটনার পরে পরিবারের লোকজন তাকে ক্যানিং হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে কলকাতার চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বোমাবাজির পিছনে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ উঠছে। যুব তৃণমূলের অভিযোগ, কুতুবকে খুন করতে পরিকল্পিত ভাবে তৃণমূলের দুষ্কৃতীরা হামলা চালায়। কুতুব সেই মুহূর্তে বাড়িতে না থাকায় প্রাণে বেঁচে যান। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। তৃণমূল নেতা মন্টু গাজি বলেন, ‘‘নিজেরাই বোমা মেরে আমাদের বদনাম করতে চাইছে। ওদের নোংরা রাজনীতির জেরে আহত হল ওই শিশু।’’

Advertisement

রাজনৈতিক হিংসার মাঝে পড়ে বার বারই আক্রান্ত হচ্ছে শিশুরা। গত পঞ্চায়েত ভোটের আগে হাড়োয়ার গ্রামে ফুল তুলতে গিয়ে বোমা কুড়িয়ে এনেছিল বছর সাতেকের মেয়ে পৌলমী হালদার। বোমা ফেটে একটি হাত উড়ে যায় তার। পরে কৃত্রিম হাত লাগিয়ে স্বাভাবিক জীবনে ফিরেছে সে। সন্ত্রাস-দীর্ণ বাসন্তীতে অভিযান চালিয়ে রবিবার ভারতীর মোড় থেকে রবিবার ৬০টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাতে বাসন্তীর ৮ নম্বর খড়িমাচান এলাকায় গুলি করে খুন করা হয় যুব তৃণমূল কর্মী রহিম শেখকে। ঘটনার পর এ দিন পুলিশ ওই এলাকায় বিভিন্ন বাড়িতে তল্লাশি অভিযান চালায়। সে সময়ে বেশ কয়েকটি বাড়ির পরিত্যক্ত জায়গা থেকে বোমাগুলি উদ্ধার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন