CID Investigation

ছাত্রী-মৃত্যুর তদন্তে বিশাখাপত্তনমে সিআইডি

তদন্তকারীরা জানান, ওই দিন হস্টেলে কী ঘটনা ঘটেছিল, তা জানতে চান তাঁরা। উপর থেকে পড়ে গেলে কিংবা ঝাঁপ দিলে, কোথায় পড়া উচিত, তা-ও দেখে সিআইডির দলটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৩১
Share:

অস্বাভাবিক মৃত্যুর তদন্তে হস্টেলের আবাসিকদের জিজ্ঞাসাবাদ করল সিআইডির তিন সদস্যের একটি দল। —ফাইল চিত্র।

কলকাতার বাসিন্দা এক ছাত্রীর বিশাখাপত্তনমে পড়তে গিয়ে অস্বাভাবিক মৃত্যুর তদন্তে হস্টেলের আবাসিকদের জিজ্ঞাসাবাদ করল সিআইডির তিন সদস্যের একটি দল। সংশ্লিষ্ট হস্টেল কর্তৃপক্ষের সঙ্গেও কথা হয়েছে। তদন্তকারীরা জানান, ওই দিন হস্টেলে কী ঘটনা ঘটেছিল, তা জানতে চান তাঁরা। উপর থেকে পড়ে গেলে কিংবা ঝাঁপ দিলে, কোথায় পড়া উচিত, তা-ও দেখে সিআইডির দলটি।

Advertisement

জখম ছাত্রীকে যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, তার কর্তৃপক্ষের সঙ্গেও তদন্তকারীদের কথা হয়েছে। এক তদন্তকারী জানান, যে বেসরকারি প্রতিষ্ঠানে ওই ছাত্রী পড়ত, সেখানে কিছু ওই ছাত্রীর সঙ্গে ঘটেছিল কি না, তারও খবর নেন তাঁরা।

নেতাজিনগরের বাসিন্দা, ১৬ বছরের ওই কিশোরী দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষার পাশাপাশি বিশাখাপত্তনমের বেসরকারি প্রতিষ্ঠানে থেকে ডাক্তারির সর্বভারতীয় (নিট) প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল। অভিযোগ, গত ১৪ জুলাই রাতে হস্টেলের ছাদ থেকে সে পড়ে যায়। হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ছাত্রীর পরিবার সেখানকার হাই কোর্টে মামলা দায়ের করেছে। পরে নেতাজিনগর থানায় মৃত ছাত্রীর পরিবারের তরফে বিশাখাপত্তনমের ওই শিক্ষা প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট হস্টেল কর্তৃপক্ষের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়। তবে কোনও প্রত্যক্ষদর্শীর সন্ধান গোয়েন্দারা শনিবার পর্যন্ত পাননি। ঘটনার দিনের সিসি ক্যামেরার ফুটেজ এখন মেলেনি বলে দাবি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন