Mamata Banerjee

দুয়ারে সরকারে নাম নথিভুক্তি পৌঁছে গেল ২ কোটিতে, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

সাধারণ মানুষের সবচেয়ে বেশি আগ্রহ স্বাস্থ্যস্বাথী প্রকল্প নিয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২১ ২৩:৫৯
Share:

দুয়ারে সরকারের বিভিন্ন প্রকল্পে নাম নথিভুক্ত করতে উপভোক্তাদের লাইন। ফাইল চিত্র।

দুয়ারে সরকার কর্মসূচিতে পরিষেবা নাম নথিভুক্তির সংখ্যা পেরিয়ে গেল ২ কোটি। শনিবার এই প্রকল্পের ওয়েবাসাইটে এই দাবি করা হয়েছে। এর জন্য রাজ্যবাসী এবং সরকারি কর্মীদের প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

পাড়ায় পাড়ায় শিবির করে সরকারি পরিষেবা দেওয়ার জন্য নাম নথিভুক্ত করার কর্মসূচি নিয়েছে তৃণমূল সরকার। নাম ‘দুয়ারে সরকার’। কোনও নাগরিক পরিষেবা না পেলে ওই শিবিরে গিয়ে নাম নথিভুক্ত করছেন। সরকারি আধিকারিকরা সেই তথ্য সংগ্রহ করছেন এবং উপভোক্তাদের বাড়ি বাড়ি পরিষেবা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবেন। কন্যাশ্রী, রুপশ্রী, খাদ্যসাথী, ঐক্যশ্রী, শিক্ষাশ্রী, জয় জহর, তফসিলি বন্ধু, মানবিক-এর মতো প্রকল্প থাকলেও সাধারণ মানুষের সবচেয়ে বেশি আগ্রহ স্বাস্থ্যস্বাথী প্রকল্প নিয়ে। এই প্রকল্পেই সবচেয়ে বেশি মানুষ নাম লেখাচ্ছেন।

মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, শনিবার বিকেল চারটের মধ্যেই এই দুয়ারে সরকারে নাম নথিভুক্তির সংখ্যা ২ কোটি পেরিয়ে গিয়েছে। তিনি লিখেছেন, ‘‘আবারও সব সরকারি কর্মীকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই। আবেদনকারীদেরও ধন্যবাদ।’’

Advertisement

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, রাজ্যের ৯০ লক্ষ মানুষ বিভিন্ন প্রকল্পের সুবিধা পেয়েছেন। তার মধ্যে ৬২ লক্ষ মানুষ স্বাস্থ্যসাথীর আওতায় এসেছেন। ৭ লক্ষ মানুষ তফসিলি জাতি, জনজাতির সংশাপত্র পেয়েছেন এবং ৪ লক্ষ মানুষ কৃষকবন্ধু প্রকল্পের সুবিধা নিয়েছেন। অন্যান্য প্রকল্পেও বিপুল সাড়া।

আরও পড়ুন: হঠাৎ রাজধানীতে সন্তোষ-সাক্ষাৎ, আবার বিতর্কে রাজ্যপাল ধনখড়

আরও পড়ুন: নড্ডার গা ঘেঁষে রাজ্য বিজেপি-র ছোট-বড় নেতারা, নেই ‘পোস্টারবয়’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন