News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। দক্ষিণ দিনাজপুরে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। বিজেপির ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’ কর্মসূচি। দুর্নীতির প্রতিবাদে কলকাতায় বামফ্রন্টের মিছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ০৬:৩৭
Share:

মঙ্গলবার সত্যজিৎ রায়ের ১০৩তম জন্মদিন। ফাইল ছবি।

নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক

Advertisement

আজ, মঙ্গলবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর নাগাদ এই বৈঠকটি শুরু হওয়ার কথা। মন্ত্রিসভার বৈঠক সেষে মুখ্যমন্ত্রী কোনও সিদ্ধান্তের কথা ঘোষণা করেন কি না সে দিকে নজর থাকবে।

Advertisement

দক্ষিণ দিনাজপুরে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

বিজেপির ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’ কর্মসূচি

আজ ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’ কর্মসূচি পালন করবে বিজেপি। ভোট পরবর্তী হিংসার প্রতিবাদে তাদের এই কর্মসূচি। দুপুর ১টা নাগাদ ধর্মতলায় বিজেপি ধর্না কর্মসূচি নিয়েছে। তার পরে বিকেল সাড়ে ৪টে নাগাদ বাবুঘাটে হবে ‘শহিদ তর্পণ’। এই কর্মসূচিতে অংশ নেবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

দুর্নীতির প্রতিবাদে কলকাতায় বামফ্রন্টের মিছিল

রাজ্যে দুর্নীতির প্রতিবাদে কলকাতায় মিছিল করছে বামফ্রন্ট। বিকেল ৫টা নাগাদ ধর্মতলা থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত তারা মিছিল করবে। এই মিছিলে অংশ নেবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

সত্যজিৎ রায়ের ১০৩তম জন্মদিন

আজ সত্যজিৎ রায়ের ১০৩তম জন্মদিন। এই উপলক্ষে শহরে নানা অনুষ্ঠান রয়েছে। নজর থাকবে সে সবের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএল: গুজরাত-দিল্লি

আজ আইপিএলে গুজরাত বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যে কোথায় কোথায় বৃষ্টি, পূর্বাভাস কী?

আজ রাজ্যে তাপমাত্রা কম থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও কোথাও হালকা ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতার আকাশ মেঘলা থাকবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস থাজবে। উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। অন্য দিকে, নিয়োগ সংক্রান্ত মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সোমবার তাঁর এজলাস থেকে দু’টি মামলার ফাইল সরানো হয়েছে। আজ নজর থাকবে এই সংক্রান্ত আরও খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো এ রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন