News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

বর্ধমান লোকাল বন্ধ, কেমন যাতায়াত পরিস্থিতি। আদানি গোষ্ঠীর পরিস্থিতি। আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা। রাতের দিকে নিম্নমুখী পারদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৫৪
Share:

রাজ্যে কিছুটা কমল তাপমাত্রা। প্রতীকী ছবি।

বর্ধমান লোকাল বন্ধ, যাতায়াত পরিস্থিতি

Advertisement

উড়ালপুলের মেরামতির কাজ হবে। সে কারণে আজ, রবিবার সারা দিন বন্ধ থাকবে হাওড়া এবং ব্যান্ডেল থেকে বর্ধমানগামী সমস্ত ট্রেন। বর্ধমান-আসানসোল এবং বর্ধমান-রামপুরহাট শাখাতেও লোকাল ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। শুধু আজ নয়, সোম থেকে বুধবার পর্যন্ত হাওড়া-বর্ধমান (কর্ড এবং মেন দুই-ই), ব্যান্ডেল-বর্ধমান, বর্ধমান-আসানসোল এবং বর্ধমান-রামপুরহাট এই সব ক’টি শাখায় বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এর ফলে সমস্যায় পড়বেন প্রচুর মানুষ। আজ তাঁদের যাতায়াত পরিস্থিতির দিকে নজর থাকবে।

Advertisement

আদানি গোষ্ঠীর পরিস্থিতি

গত এক সপ্তাহে দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানির সংস্থা। এই পরিস্থিতিতে বুধবার রাতে আদানি এন্টারপ্রাইজ়েস ২০ হাজার কোটি টাকার নতুন শেয়ার ছাড়ার (এফপিও) প্রক্রিয়া স্থগিত করার কথা ঘোষণা করায় সঙ্কট আরও গভীর হয়েছে। ঋণভারে যে আদানি গোষ্ঠীর কাঁধ ঝুঁকে পড়েছে, এই অশনি সঙ্কেতের মধ্যে গত এক সপ্তাহে হুড়মুড় করে পড়েছে এই শিল্পপতির সংস্থার শেয়ার দর। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশিত হওয়ার পর থেকেই এই পতন শুরু হয়। আজ নজর থাকবে এই সংক্রান্ত আরও খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে কিছুটা কমল তাপমাত্রা। গত কয়েক দিনের তুলনায় রাতের দিকে পারদ কিছুটা নিম্নমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, শেষের দিকে শীত। আর তাপমাত্রা খুব বেশি কমার সম্ভাবনা নেই। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন শীতের আমেজ বজায় থাকবে। বেশি ঠান্ডা অনুভূত হবে উত্তরের জেলাগুলিতে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারতীয় ক্রিকেট দলের খবর

শ্রীলঙ্কা এবং তার পর নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলেছে ভারতীয় দল। তারা কয়েকটি সিরিজ জিতে নিয়েছে। এ বার ভারতের সামনে অস্ট্রেলিয়া। সামনেই অস্ট্রেলিয়ার ক্রিকেট দল ভারত সফরে আসছে। তার আগে ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

আইএসএল: এটিকে মোহনবাগান-বেঙ্গালুরু এফসি

আজ আইএসএল-এ এটিকে মোহনবাগানের খেলা রয়েছে। বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে নামবে তারা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন