News of the Day

সুপ্রভাত: আজ কী হচ্ছে, কী হবে, নজরে ৮

মহিলাদের এশিয়া পাকে ভারত-পাকিস্তান। জেলায় জেলায় পুজো কার্নিভাল। কেমন আছেন মুলায়ম সিংহ যাদব? কে পাবেন নোবেল শান্তি পুরস্কার?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ০৭:১০
Share:

মাল নদীতে চলছে উদ্ধারকাজ। —নিজস্ব চিত্র।

মহিলাদের এশিয়া কাপে ভারত-পাকিস্তান

Advertisement

আজ, শুক্রবার মহিলাদের এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ রয়েছে। দুপুর ১টা থেকে খেলাটি শুরু হবে।

পুজোর কার্নিভাল

Advertisement

আজ জেলায় জেলায় দুর্গাপুজোর কার্নিভাল রয়েছে। জলপাইগুড়ি জেলায় কার্নিভাল হচ্ছে না। মাল নদীতে হড়পা বানে বিপর্যয়ের কারণে কার্নিভাল বাতিল করেছে ওই জেলার প্রশাসন। শনিবার কলকাতার রেড রোডে কার্নিভাল হবে। সেখানে প্রস্তুতি শুরু হয়েছে।

মাল নদীতে হড়পা বান পরবর্তী পরিস্থিতি

জলপাইগুড়ির মাল নদীতে হড়পা বান পরবর্তী পরিস্থিতি দিকে আজ নজর থাকবে। এখনও পর্যন্ত সেখানে ৮ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে পুলিশের আশঙ্কা রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উত্তরাখণ্ডে তুষারধসে আটকদের উদ্ধারকাজ

উত্তরাখণ্ডে তুষারধসে আটকদের উদ্ধারকাজ চলছে। পুলিশের সঙ্গে উদ্ধারকাজে হাত লাগিয়েছে বিপর্যয় মোকাবিলা দফতর এবং সেনাও। শুক্রবার পর্যন্ত সেখানে ৯ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। নিখোঁজ ২২ জন। মৃতের সংখ্যা বাড়তে বলে আশঙ্কা করছে সে রাজ্যের প্রশাসন।

কেমন আছেন মুলায়ম সিংহ যাদব?

আজ মুলায়ম সিংহ যাদবের খবরের দিকে নজর থাকবে। রবিবার থেকে তিনি হাসপাতালে ভর্তি আছেন। শুক্রবার তাঁর অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছে হাসপাতাল। দেওয়া হয়েছে জীবনদায়ী ওষুধও।

নোবেল শান্তি পুরস্কার ঘোষণা

আজ নোবেল শান্তি পুরস্কার ঘোষণা করা হবে। গত সোমবার থেকে নোবেল পুরস্কার ঘোষণা চলছে। বিজ্ঞানের তিন শাখার পর বৃহস্পতিবার সাহিত্যের নোবেল ঘোষণা হয়েছে। এ বার শান্তিতে বিশ্বের মধ্যে কে নোবেল পান সে দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া পরিস্থিতি

পুজোর পরও রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি না হলেও, বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায়। হালকা বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। ১০ অক্টোবরের আগে বর্ষা বিদায় নেবে না বলে শুক্রবার জানিয়েছে আবহাওয়া দফতর।

আইএসএল

আজ আইএসএল-এ ইস্টবেঙ্গল-কেরালা ব্লাস্টার্স খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ম্যাচটি দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন