Mohua Moitra

Kaali Poster Controversy: ‘কালী’ পোস্টার ও মদ নিয়ে টুইট দক্ষিণেশ্বরের নামে! জাল অ্যাকাউন্ট, অভিযোগ দায়ের পুলিশে

দক্ষিণেশ্বর কালী মন্দিরের নামে ভুয়ো টুইটার অ্যাকাউন্ট! বৃহস্পতিবার মন্দির কমিটির তরফে অভিযোগ দায়ের করা হল পুলিশে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৮:৫৩
Share:

বৃহস্পতিবার সকালে ‘দক্ষিণেশ্বর কালী টেম্পল’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে টুইটটি করা হয়।

‘কালী’ তথ্যচিত্রের পোস্টার, এবং কালীপুজো নিয়ে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্যে যখন বিতর্ক তুঙ্গে, তখনই দক্ষিণেশ্বর কালী মন্দিরের নামে এই বিষয়েই একটি টুইট নিয়ে সোরগোল। বৃহস্পতিবার এই টুইট দেখার পর, আনন্দবাজার অনলাইনের তরফে প্রতিক্রিয়া জানতে চাইলে মন্দির কর্তৃপক্ষ জানালেন, এমন কোনও টুইট তাঁরা করেননি। এমনকি তাঁদের কোনও টুইটার অ্যাকাউন্টও নেই। অ্যাকাউন্টটি ভুয়ো। এ নিয়ে কলকাতা পুলিশে এবং ব্যারাকপুর কমিশনারের কাছেও অভিযোগ জানাল ‘দক্ষিণেশ্বর কালী টেম্পল অ্যান্ড দেবোত্তর এস্টেট’।

Advertisement

বৃহস্পতিবার সকালেই ‘দক্ষিণেশ্বর কালী টেম্পল’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে টুইটটি করা হয়। মন্দির কমিটির অন্যতম কর্তা কুশল চৌধুরী আনন্দবাজার অনলাইনকে বলেন, “দক্ষিণেশ্বর কালী মন্দিরের পক্ষে আমাদের কোনও অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টই নেই।” দুপুরে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গয়ালের দফতরে অভিযোগ দায়ের করা হয়েছে মন্দির কমিটির তরফে। ওই টুইটার অ্যাকাউন্টটি পুরোপুরি বন্ধ করে দেওয়ারও আবেদন জানানো হয়েছে।

এই টুইট ঘিরেই বিতর্ক।

পুলিশকে দেওয়া চিঠিতে লেখা হয়েছে, মন্দির কমিটির ভাবমূর্তি নষ্ট করতেই এই ভুয়ো টুইটার অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে। এটি কোনও ভাবেই ‘দক্ষিণেশ্বর কালী টেম্পল অ্যান্ড দেবোত্তর এস্টেট’-এর সঙ্গে যুক্ত নয়। অভিযুক্ত ওই টুইটার অ্যাকাউন্টটি গত বছর ডিসেম্বর মাস থেকে পরিচালিত হচ্ছে। সেখানে দক্ষিণেশ্বর মন্দিরের ফোন নম্বরও দেওয়া রয়েছে। বিষয়টিকে লঘু করে দেখতে নারাজ মন্দির কমিটির কর্মকর্তারা। যিনি বা যাঁরা ওই অ্যাকাউন্টটি তৈরি করেছেন, তাঁর বা তাঁদের কঠিন শাস্তির দাবি করেছে মন্দির কমিটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন