চিকিৎসা বিভ্রাটে মৃত্যুর অভিযোগ

শুক্লাদেবীর স্বামী প্রদীপ পাল ওই বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসা বিভ্রাটের অভিযোগ এনেছিলেন। রাষ্ট্রপতি থেকে শুরু করে মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের স্বাস্থ্যকর্তাদের কাছে ওই হাসপাতালের বিরুদ্ধে তথ্যগোপন ও চিকিৎসায় গাফিলতির অভিযোগ এনে চিঠি দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৮ ০৫:০০
Share:

চিকিৎসা বিভ্রাটের অভিযোগ নিয়ে চাপানউতোরের মধ্যেই রবিবার বিকেলে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হল বালুরঘাটের বাসিন্দা শুক্লা পালের। স্থানীয় সূত্রের খবর, গত ১৩ জুলাই কলকাতার ওই বেসরকারি সুপারস্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। শুক্লাদেবীর স্বামী প্রদীপ পাল ওই বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসা বিভ্রাটের অভিযোগ এনেছিলেন। রাষ্ট্রপতি থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের স্বাস্থ্যকর্তাদের কাছে ওই হাসপাতালের বিরুদ্ধে তথ্যগোপন ও চিকিৎসায় গাফিলতির অভিযোগ এনে চিঠি দেন তিনি।

Advertisement

গত ১২ জুলাই স্ত্রী শুক্লা পালকে নিয়ে কলকাতার ওই হাসপাতালে যান প্রদীপ। পরের দিন ডায়ালিসিস করাতে ফের সেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় রোগিণীকে। প্রদীপের অভিযোগ, প্রথমে স্ত্রীর গলার ডান দিকে একটি চ্যানেল করা হয়, কিন্তু চ্যানেল তৈরিতে প্রাথমিক ভাবে ভুল করে ফেলায় ফের বাঁ দিকেও ফুটো করেন চিকিৎসকেরা। অথচ সেই তথ্য রোগিণীর পরিবারের কাছে গোপন করা হয় বলেও অভিযোগ। তিনি জানান, রক্তক্ষরণে স্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ওই হাসপাতালে ভর্তি করানো হয়। কর্তৃপক্ষের বক্তব্য, রোগিণীর অবস্থা এমনিই খুব খারাপ ছিল, চিকিৎসা বিভ্রাটের অভিযোগ কোনও ভাবেই সত্য নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন