কংগ্রেসে ৪৩ প্রার্থী, বামফ্রন্ট বসছে বুধবার

রাজ্যের ৪৩ বিধানসভা আসনের জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। এআইসিসি মঙ্গলবার সন্ধ্যায় যে তালিকা অনুমোদন করেছে তাতে এই মুহূর্তে হাতে থাকা ৩১ আসনের প্রার্থীদের নাম আছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৬ ০৪:১৮
Share:

রাজ্যের ৪৩ বিধানসভা আসনের জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। এআইসিসি মঙ্গলবার সন্ধ্যায় যে তালিকা অনুমোদন করেছে তাতে এই মুহূর্তে হাতে থাকা ৩১ আসনের প্রার্থীদের নাম আছে। সেই সঙ্গেই আগামী ৪ ও ১১ এপ্রিল যে ভোট আছে তার মধ্যে কংগ্রেস লড়ছে এমন ১২ আসনে প্রার্থীদের নামও ঘোষণা করা হয়েছে। প্রথম দফার তালিকায় উল্লেখযোগ্য নাম মানস ভুঁইয়া, জ্ঞানসিংহ সোহনপাল (চাচা), মহম্মদ সোহবার, মনোজ চক্রবর্তী, নেপাল মাহাতো, ইশা খান চৌধুরি প্রমুখ। তৃণমূল থেকে সদ্য আসা শম্পা দরিপাকে প্রার্থী করা হয়েছে বাঁকুড়া থেকে।

Advertisement

কংগ্রেস এদিন যে ৪৩ আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে, তার মধ্যে মুর্শিদাবাদের ডোমকল, হরিহরপাড়া ও ভরতপুরের নাম নেই। ওই তিনটি আসনে ‘বন্ধুত্বপূর্ণ’ লড়াই হবে বলে ঘোষণা করেছিলেন অধীর চৌধুরী। তবে ৪৩ টির মধ্যে এমন পাঁচটি আসন আছে যেখানে আগে প্রার্থী ঘোষণা করেছিল বামেরা। ওই পাঁচটির মধ্যে তিনটি আরএসপি ও দু’টি সিপিএমের।

কংগ্রেস সূত্রের বক্তব্য, বামেদের সঙ্গে আলোচনা করে ওই আসনগুলি নিয়ে বিভ্রান্তিও কাটানোর চেষ্টা হচ্ছে। এই পরিস্থিতিতে আজ বামফ্রন্টের বৈঠক ডেকেছেন বিমান বসু। সেখানে শরিকদের সঙ্গে আলোচনার পরে বামেদের শেষ পর্যায়ের তালিকা ঘোষণা করা হতে পারে।

Advertisement

সবিস্তারে দেখতে ক্লিক করুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন