Congress

Congress: প্রতিবাদ-বিক্ষোভ জারি কংগ্রেসের

ভবানীপুরে যদুবাবুর বাজার থেকে মিছিল করে এক্সাইড মোড়ের কাছে পোর্ট ট্রাস্ট গেস্ট হাউসের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মী-সমর্থকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ২৩:৫০
Share:

দক্ষিণ কলকাতায় কংগ্রেসের প্রতিবাদ।

বিজেপির ‘প্রতিহিংসার রাজনীতি’র জেরে ইডি-র মতো কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে সনিয়া গান্ধী, রাহুল গান্ধীদের ‘হেনস্থা’ করা হচ্ছে, এই অভিযোগে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রাখল কংগ্রেস। রাজভবনের পরে এ বার বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় সরকারি দফতরের সামনে প্রতিবাদের কর্মসূচি নিয়েছিল তারা। রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি শহরে ওই প্রতিবাদ কর্মসূচি নিয়ে শুক্রবার পথে নেমেছিল দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস। ভবানীপুরে যদুবাবুর বাজার থেকে মিছিল করে এক্সাইড মোড়ের কাছে পোর্ট ট্রাস্ট গেস্ট হাউসের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মী-সমর্থকেরা। পোড়ানো হয় প্রধানমন্ত্রীর কুশপুতুল। ওই বিক্ষোভে ছিলেন দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ, সুবীর চৌধুরী, সাজাহান দেওয়ান, আশুতোষ চট্টোপাধ্যায়েরা। কেন্দ্রীয় সরকারের যে ‘অগ্নিপথ’ প্রকল্প নিয়ে দেশ জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে, সেই পরিকল্পনারও বিরোধিতা করা হয়েছে কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন