ক্ষতিপূরণের দাবি

রানি রাসমণি অ্যাভিনিউয়ে বৃহস্পতিবার আর্থিক মন্দা ও গণতন্ত্র লুটের অভিযোগে কেন্দ্রীয় সরকার এবং রেশন-সহ নানা দুর্নীতি ও বাড়তি বিদ্যুৎ মাসুলের জন্য সিইএসসি ও রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সমাবেশ ছিল প্রদেশ কংগ্রেসের ডাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৯ ০৩:২৫
Share:

ফাইল চিত্র।

ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের জন্য সুড়ঙ্গের কাজ করতে গিয়ে ধস নেমেছে বৌবাজারের একাধিক পাড়ায়। ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের বাড়ি ছেড়ে হোটেলে থাকার ব্যবস্থা হয়েছে। আপাতত বিকল্প বাসস্থানই শুধু নয়, ভিটেহারা মানুষের জন্য ক্ষতিপূরণেরও দাবি তুলল কংগ্রেস। রানি রাসমণি অ্যাভিনিউয়ে বৃহস্পতিবার আর্থিক মন্দা ও গণতন্ত্র লুটের অভিযোগে কেন্দ্রীয় সরকার এবং রেশন-সহ নানা দুর্নীতি ও বাড়তি বিদ্যুৎ মাসুলের জন্য সিইএসসি ও রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সমাবেশ ছিল প্রদেশ কংগ্রেসের ডাকে। সেখানেই প্রদেশ কংগ্রেসের নেতা শুভঙ্কর সরকার দাবি করেন, ‘‘বাড়িঘর ছেড়ে অনেককে হোটেলে থাকতে হচ্ছে। অনেকে কাজ করতে পারছেন না। তাঁদের এই অবস্থার জন্য কারা দায়ী, সেই দোষারোপের পালা চলছে। কিন্তু আমরা চাই কেন্দ্র ও রাজ্য সরকার তাঁদের জন্য ক্ষতিপূরণের দায়িত্ব নিক।’’ বক্তৃতা করেন দেবপ্রসাদ রায়, ফিরোজা বেগমেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন