সোশ্যাল মিডিয়ার যুদ্ধে জোর কংগ্রেসের

কংগ্রেস সূত্রের বক্তব্য, তাদের কর্মীরা ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে স্বচ্ছন্দ হলেও টুইটার ব্যবহারে কিঞ্চিৎ পিছিয়ে আছেন। অথচ প্রতি দিন সকাল থেকে বিজেপি নেতাদের সঙ্গে যুদ্ধটা শুরু হয় টুইটারেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৭ ০৩:২২
Share:

ছবি: সংগৃহীত।

সোশ্যাল মিডিয়ার যুদ্ধে বিজেপি-র মোকাবিলায় কংগ্রেস কর্মীদের পারদর্শী করতে সব রাজ্যে গিয়ে কর্মশালা করছে এআইসিসি-র সর্বভারতীয় মিডিয়া সেল। প্রদেশ কংগ্রেস দফতর বিধান ভবনে রবিবার সেই কর্মশালায় দলের কর্মীদের টুইটারে স়ড়গড় হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কংগ্রেস সূত্রের বক্তব্য, তাদের কর্মীরা ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে স্বচ্ছন্দ হলেও টুইটার ব্যবহারে কিঞ্চিৎ পিছিয়ে আছেন। অথচ প্রতি দিন সকাল থেকে বিজেপি নেতাদের সঙ্গে যুদ্ধটা শুরু হয় টুইটারেই। তাই এই খামতি দূর করতে হবে। পাশাপাশিই, দেশের ৯ লক্ষ ৩০ হাজার বুথের প্রতিটিতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনসংযোগে জোর দিতে বলা হয়েছে ওই কর্মশালায়।

Advertisement

এআইসিসি-র সোশ্যাল মিডিয়া সেলের অন্যতম জাতীয় কো-অর্ডিনেটর বিপিন যাদব এ দিন প্রদেশের কর্মশালায় ছিলেন। তিনি বলেন, সোশ্যাল মিডিয়ার ব্যবহার যত বাড়ছে, ততই জাল তথ্য, নথি এবং ছবি ছড়িয়ে পড়ছে সাইবার দুনিয়ায়। কংগ্রেস কর্মীরা যেন তথ্য, নথি এবং ছবি ব্যবহারের আগে তা যাচাই করে নেন। প্রদেশ কংগ্রেসের মিডিয়া সেলের রাজ্য কো-অর্ডিনেটর অনুপম ঘোষ বলেন, ‘‘জাতীয় স্তরের বিভিন্ন বিষয়ে কেন্দ্রীয় নেতৃত্ব উপাদান পাঠাবেন। কিন্তু রাজ্যের প্রধান বিরোধী দল হিসাবে এখানকার সরকারের বিরুদ্ধে আমাদের যাবতীয় বক্তব্য আমাদেরকেই কার্যকরী ভাবে সাজিয়ে সোশ্যাল মিডিয়ায় পেশ করে যেতে হবে।’’ অনুপমদের কাজে সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন