অধীরের-গড়ে ফের ভাঙন

মুর্শিদাবাদ কংগ্রেসে আবার ভাঙন। বাস, টাটাসুমো বোঝাই করে মুর্শিদাবাদের ভরতপুর ও খড়গ্রাম বিধানসভা এলাকার কংগ্রেসের জনপ্রতিনিধি ও কর্মীদের একাংশ বুধাবার তপসিয়ায় তৃণমূল ভবনে আসেন। সেখানে মুর্শিদাবাদের পর্যবেক্ষক এবং সাংসদ শুভেন্দু অধিকারী আনুষ্ঠানিক ভাবে তাঁদের তৃণমূলে স্বাগত জানান।

Advertisement
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৫ ০৩:১৫
Share:

মুর্শিদাবাদ কংগ্রেসে আবার ভাঙন। বাস, টাটাসুমো বোঝাই করে মুর্শিদাবাদের ভরতপুর ও খড়গ্রাম বিধানসভা এলাকার কংগ্রেসের জনপ্রতিনিধি ও কর্মীদের একাংশ বুধাবার তপসিয়ায় তৃণমূল ভবনে আসেন। সেখানে মুর্শিদাবাদের পর্যবেক্ষক এবং সাংসদ শুভেন্দু অধিকারী আনুষ্ঠানিক ভাবে তাঁদের তৃণমূলে স্বাগত জানান। শুভেন্দু বলেন, ‘‘জেলা পরিষদের কংগ্রেস সদস্য খাদেম এ দস্তগীর থেকে শুরু করে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির শতাধিক জনপ্রতিনিধি তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁদের সঙ্গে প্রায় এক হাজার কংগ্রেস কর্মী এ দিন তৃণমূলে যোগ দিয়েছেন। আগামী ২১ তারিখ ভরতপুরে তৃণমূলের সভায় আরও প্রায় ছয় হাজার কংগ্রেস নেতা-কর্মী আমাদের দলে যোগ দেবেন।’’ তবে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীর অভিযোগ, ‘‘প্রশাসনকে কাজে লাগিয়ে এবং নানা প্রলোভন দেখিয়ে কংগ্রেসকে ভাঙার চেষ্টা করছে তৃণমূল।’’ পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেন, ‘‘কংগ্রেসের যে জনপ্রতিনিধিরা দল ছাড়লেন, তাঁরা পদত্যাগ কেন করছেন না? কেন তাঁরা নতুন করে ভোটে দাঁড়াচ্ছেন না? কারণ, এঁদের সে হিম্মত নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন