বন্দরের সেই রাকেশকেও এ বার কেন্দ্রীয় নিরাপত্তা

একই সঙ্গে কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো এবং ভাটপাড়া, বীজপুর, নোয়াপাড়া ও বনগাঁ উত্তরের বিধায়ক পবন সিংহ, শুভ্রাংশু রায়, সুনীল সিংহ, বিশ্বজিৎ দাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ০১:১৯
Share:

রাকেশ সিংহ

বিজেপির যে কোনও স্তরের নেতাকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার ধারা অব্যাহত। এ বার সেই তালিকায় নতুন সংযোজন রাকেশ সিংহ, যাঁর বিরুদ্ধে কলকাতার চিড়িয়াখানায় মার্মোসেট-কাণ্ড, বিধান ভবনে ভাঙচুর, বন্দর এলাকায় একাধিক অভিযোগ রয়েছে। কিছু দিন আগে কংগ্রেস থেকে বিজেপিতে এসেছেন রাকেশ। তাঁকে কীসের ভিত্তিতে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হল, সেই প্রশ্ন তুলেছে তৃণমূল।

Advertisement

একই সঙ্গে কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো এবং ভাটপাড়া, বীজপুর, নোয়াপাড়া ও বনগাঁ উত্তরের বিধায়ক পবন সিংহ, শুভ্রাংশু রায়, সুনীল সিংহ, বিশ্বজিৎ দাস। তাঁরা সকলেই জনপ্রতিনিধি। তাঁদের মধ্যে শুভ্রাংশু, সুনীল এবং বিশ্বজিৎ তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পরে রাজ্য সরকার তাঁদের নিরাপত্তা তুলে নিয়েছে। এই প্রেক্ষিতে বিজেপি নেতৃত্বের প্রশ্ন, দল বদলালে কি হুমকির গুরুত্বও কমে যায়? তবে তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী তাপস রায় রাকেশের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘‘দেশে গণপিটুনিতে মানুষের মৃত্যু হচ্ছে। আর বাংলার কুখ্যাত দুষ্কৃতীদের কেন্দ্রীয় নিরাপত্তা দিচ্ছে কেন্দ্র! কীসের ভিত্তিতে এই নিরাপত্তা দেওয়া হচ্ছে, তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকই বলতে পারবে।’’ রাকেশের অবশ্য ব্যাখ্যা, ‘‘সন্ত্রাসবাদীদের পক্ষ থেকে আমাকে হুমকি দেওয়া হয়েছে। তাই আমাকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে কেন্দ্র।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন