Bidhansabha

নিয়োগ-দুর্নীতি তরজা পৌঁছল বিধানসভায়

এ দিন সেই সূত্র ধরেই তৃণমূল আমলে সব দফতরের নিয়োগ নিয়েই তদন্ত দাবি করেছে বাম ও কংগ্রেস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৪৮
Share:

ফাইল চিত্র।

নিযোগ দুর্নীতি নিয়ে তরজা এ বার পৌঁছল রাজ্য বিধানসভার বাজেট বিতর্কে। শনিবার বাজেট বিতর্কে বিরোধীরা এই অভিযোগে নিশানা করেন শাসক তৃণমূলকে। জবাবে তৃণমূল বলছে, দুর্নীতি হলে ব্যবস্থা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলেই।

Advertisement

সম্প্রতি বন সহায়ক পদে নিয়োগ নিয়ে মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। নাম না করে তিনি আঙুল তুলেছিলেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া সদ্যপ্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের দিকে। পাল্টা অভিযোগে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলকে বিঁধেছেন রাজীবও। এ দিন সেই সূত্র ধরেই তৃণমূল আমলে সব দফতরের নিয়োগ নিয়েই তদন্ত দাবি করেছে বাম ও কংগ্রেস। বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী বলেন, ‘‘টেট, এসএসসি নিয়োগে লক্ষ লক্ষ টাকার লেনদেন হয়েছে। সব তদন্ত করতে হবে প্রয়োজনে বিধানসভার সর্বদল কমিটি করে এই দুর্নীতি সামনে আনতে হবে।’’ একই দাবি করেছেন বিরোধী দলনেতা আবদুল মান্নান। তাঁর কথায়, ‘‘কেউ দল ছাড়লেই তার দিকে আঙুল তুলে দুর্নীতির কথা বলা হচ্ছে। মুখ্যমন্ত্রীকে জানাতে হবে আর কে কে তাঁর সরকারে থেকে দুর্নীতি করেছেন।’’ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় অবশ্য বিরোধীদের অভিযোগে আমল না দিয়ে বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রী যেখানে দুর্নীতির অভিযোগ পেয়েছেন সেখানে তদন্তের কথা বলেছেন। অন্য কোথাও এইরকম কিছু হলে তিনিই বলবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন