Cow Urine

গোমূত্র বেচতে নেমে ডানকুনিতে গ্রেফতার এক

পুলিশ জানায়, সকালে দিল্লি রোড ঘেঁষা চাকুন্দি হাওড়া ব্রিজ এলাকায় এক লিটারের জলের বোতলে গোমূত্র ভরে বিক্রি করছিলেন মামুদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডানকুনি (চাকুন্দি) ও কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ০৫:২৫
Share:

ডানকুনির রাস্তায় বিক্রি হচ্ছে গোমূত্র। সোমবার। নিজস্ব চিত্র

করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে গোমূত্রের বিধান দিয়েছেন গেরুয়া পার্টির কেউ কেউ। সেই গোমূত্র বিক্রি করে ডানকুনির চাকুন্দি থেকে গ্রেফতার হলেন শেখ মামুদ নামে এক ব্যক্তি। অভিযোগ, সোমবার সকাল থেকে তিনি লিটার-প্রতি ৪০০-৫০০ টাকা দরে গোমূত্র বিক্রি করছিলেন। ডানকুনি থানার আইসি অনিরুদ্ধ চৌধুরী দুপুরে মামুদকে গ্রেফতার করেন। পুলিশ জানায়, প্রতারণা, বিপজ্জনক রোগ ছড়ানোর পাশাপাশি অস্বাস্থ্যকর পানীয় বিক্রির অভিযোগে মামলা হয়েছে ধৃতের বিরুদ্ধে।

Advertisement

পুলিশ জানায়, সকালে দিল্লি রোড ঘেঁষা চাকুন্দি হাওড়া ব্রিজ এলাকায় এক লিটারের জলের বোতলে গোমূত্র ভরে বিক্রি করছিলেন মামুদ। কয়েক দিন ধরে সংবাদমাধ্যম এবং নানা সূত্রে করোনা ভাইরাসের প্রকোপের খবর শুনে অনেকেই এই গোমূত্র কিনতে জড়ো হয়েছিলেন। অভিযোগ, মানুষের সেই আতঙ্কের সুযোগ নিয়ে মামুদ চড়া দামে এক লিটার করে গোমূত্র বিক্রি শুরু করেন। বড় প্লাস্টিকের কন্টেনারে ভরেও গোমূত্র বিক্রি করছিলেন তিনি। অনেকেই উপশম খুঁজতে তা কেনেন।

চন্দননগর পুলিশ কমিশনারেটের কমিশনার হুমায়ূন কবীর বলেন, ‘‘আপাতত মামুদকে গ্রেফতার করা হয়েছে। এর পিছনে ঠিক কী উদেশ্য কাজ করছে, ধৃতকে জেরা করলে তা জানা যাবে।’’ তিনি জানান, এর পিছনে কোনও চক্রান্ত আছে কি না বা এর মাথা কারা, তা জানার চেষ্টা চলছে। মামুদের থেকে বাজেয়াপ্ত গোমূত্র ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। বিকেলে মামুদের বাড়ি গিয়ে দেখা গেল, দরজা খোলা। পাড়ার মহিলারা ডাকাডাকি করায় এক পড়শির বাড়ি থেকে বেরিয়ে আসেন মামুদের স্ত্রী। নাম প্রকাশে অনিচ্ছুক মামুদ-পত্নী বলেন, ‘‘স্বামী কোথায় গিয়েছেন, জানি না। তাঁর ফোন নম্বর আমার কাছে নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন