Coronavirus in India

ত্রাণকাজে রামকৃষ্ণ মিশন, দক্ষিণেশ্বরও

এলাকার আশপাশের বস্তিতে গিয়ে প্রায় সাড়ে চার হাজার পরিবারকে ত্রাণ তুলে দিয়েছে বাগবাজার রামকৃষ্ণ মঠ (মায়ের বাড়ি)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২০ ০৪:০৪
Share:

রামকৃষ্ণ মিশনের তরফ থেকে বিলি করা হচ্ছে খাবার।—ছবি এএফপি।

করোনা পরিস্থিতিতে বিপন্ন মানুষের সহযোগিতায় এগিয়ে এল রামকৃষ্ণ মঠ ও মিশন এবং দক্ষিণেশ্বর মন্দির। শনিবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকা দিয়েছেন দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ। মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী বলেন, ‘‘মন্দিরের উন্নয়নে রাজ্য সরকার সর্বদা সহযোগিতা করে। তাই করোনা মোকাবিলায় লোকমাতা রানি রাসমণি ফাউন্ডেশনের তহবিল থেকে ওই টাকা দিয়েছি।’’ ত্রাণ-কাজে নেমেছে রামকৃষ্ণ মঠ ও মিশনও। সঙ্ঘের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ বলেন, ‘‘আমাদের সমস্ত শাখা কেন্দ্র করোনা-ত্রাণ বিলিতে শামিল হয়েছে। এই রাজ্য-সহ ভিন্ রাজ্যের কেন্দ্রগুলি থেকেও দরিদ্রদের খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে।’’

Advertisement

এলাকার আশপাশের বস্তিতে গিয়ে প্রায় সাড়ে চার হাজার পরিবারকে ত্রাণ তুলে দিয়েছে বাগবাজার রামকৃষ্ণ মঠ (মায়ের বাড়ি)। সেখানকার সম্পাদক স্বামী নিত্যমুক্তানন্দ জানালেন, চাল, ডাল, আলু, সয়াবিন, তেল, নুন, সাবান, বাচ্চাদের জন্য গুঁড়ো দুধ ত্রাণ হিসেবে দেওয়া হয়েছে। অন্য দিকে গত ছ’দিন ধরে নরেন্দ্রপুর, সোনারপুর ও বারুইপুর থানা এলাকার প্রায় চার হাজার পরিবারকে ত্রাণ দিয়ে সহযোগিতা করেছে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন আশ্রম। ওই কাজে মিশনের শিক্ষক, প্রাক্তন ছাত্র ও ভক্তেরা সহযোগিতা করেছেন বলে জানান সম্পাদক স্বামী রাজীবেশানন্দ। এ ছাড়াও বনগাঁয় ভারত-বাংলাদেশ সীমানার কাছাকাছি গ্রাম-সহ অন্য জায়গাতেও চলছে রামকৃষ্ণ মঠ ও মিশনের ত্রাণ বিলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন