Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: আবারও রাজ্যে দৈনিক সংক্রমণ বে়ড়ে ৭০০ ছাড়াল, অনেকটা বাড়ল কলকাতায়

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৪৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে কলকাতায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ২২:৩১
Share:

গ্রাফিক: সনৎ সিংহ

দৈনিক আক্রান্তের সংখ্যা আবার লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে রাজ্যে। চার দিন পর দৈনিক সংক্রমণ আবার ৭০০ ছাড়াল। একলাফে অনেকটা বাড়ল কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। বাড়ল সংক্রমণের হারও। বৃহস্পতিবার ধরে রাজ্যে টানা ছ’দিন দৈনিক মৃত্যু অঙ্কে রয়েছে।
বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৪৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে কলকাতায়। মহানগরীতে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছেন ১৩২। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনায়। আক্রান্ত হয়েছেন ১২৫ জন। গত ২৪ ঘণ্টায় নদিয়ায় ৫৯, হাওড়ায় ৫৪, হুগলিতে ৫২, দার্জিলিঙে ৪৯ আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, পশ্চিম মেদিনীপুরে ৩৯ এবং দক্ষিণ ২৪ পরগনায় ৩৭ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। সব মিলিয়ে এ রাজ্যে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৫ লক্ষ ৬৩ হাজার ৩৯৩ জন। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৭২৪।

Advertisement

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে ৪ কোভিড রোগীর মৃত্যু হয়েছে নদিয়ায়। উত্তর ২৪ পরগনায় ও কলকাতায়, এই জেলায় দু’জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৮ হাজার ৬৯১ জন রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। সংক্রমণ হারও বেড়ে হয়েছে ১.৬৫ শতাংশ।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন ৬ লক্ষ ৭ হাজার ৪২৪ জন। এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তের সংখ্যা ৫ কোটি ৩৫ লক্ষ ৫৪ হাজার ১৬৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন