Coronavirus in West Bengal

করোনা-থাবা বিএসএফেও

এই ঘটনার সময় কেন্দ্রীয় দল বিএসএফের অতিথিশালাতেই ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২০ ০৫:৩৬
Share:

বিএসএফের ইস্টার্ন কমান্ডের সদর দফতর।—নিজস্ব চিত্র।

কলকাতায় বিএসএফ বা সীমান্তরক্ষী বাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দফতরেও হানা দিল করোনা। সেখানকার এক গাড়িচালকের করোনা সংক্রমণ ধরা পড়েছে। উপসর্গ দেখা দেওয়ায় ১ মে তাঁর লালারস পরীক্ষা করানো হয় একটি বেসরকারি ল্যাবরেটরিতে। ৩ মে রিপোর্টে বলা হয়, তিনি করোনায় আক্রান্ত। তাঁর সংস্পর্শে আসা সকলকে নিভৃতবাসে পাঠানো হয়েছে।

Advertisement

এই ঘটনার সময় কেন্দ্রীয় দল বিএসএফের অতিথিশালাতেই ছিল। দলের নেতা অপূর্বকুমার চন্দ্র বলেন, ‘‘সোমবার পর্যন্ত রাজ্যের স্বাস্থ্য দফতর ওই চালকের সঙ্গে যোগাযোগ করেনি। তাঁর পরিবার বা সংস্পর্শে আসা অন্যদের লালারস পরীক্ষার ব্যাপারেও উদ্যোগ চোখে পড়েনি।’’

বৃহস্পতিবার কেন্দ্র বলেছিল, বঙ্গে রেড জ়োনের সংখ্যা চার থেকে বেড়ে হয়েছে ১০। অরেঞ্জ জ়োন ১১ থেকে কমে হয়েছে পাঁচ। গ্রিন জ়োন আটই আছে। এ দিন মুখ্যসচিব রাজীব সিংহ বলেন, ‘‘আগে স্বাস্থ্য মন্ত্রকের জ়োন বিভাজন অনুযায়ী চারটে রেড, ১১টা অরেঞ্জ এবং বাকিগুলি গ্রিন ছিল। এখন অন্য মানদণ্ডের ভিত্তিতে জ়োন বিভাজন করছে স্বরাষ্ট্র মন্ত্রক। জানিয়ে দিয়েছি, এই বিভাজন ঠিক নেই।’’

Advertisement

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন