Coronavirus in West Bengal

ফের রেকর্ড, রাজ্যে এক দিনে আক্রান্ত ৬৫২ জন, মৃত ১৫

রাজ্যে সুস্থতার হার ৬৫.৩৫ শতাংশ। রাজ্যে দৈনিক কোভিড-১৯ পরীক্ষার সংখ্যাও বেড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২০ ২০:৩৮
Share:

বাড়ি বাড়ি ঘুরে পরীক্ষা স্বাস্থকর্মীদের। —ফাইল চিত্র

দৈনিক আক্রান্তের নিরিখে ফের রেকর্ড গড়ল রাজ্য। সোমবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছিল, সেখানে দেখা গিয়েছিল তার আগের ২৪ ঘণ্টায় ৬২৪ জন সংক্রমিত হয়েছেন। মঙ্গলবার সেই সংখ্যা ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬৫২ জন। ১৫ জন মারা গিয়েছেন। এক দিনে সুস্থ হয়েছেন ৪১১ জন।

Advertisement

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৫৫৯ জন। তার মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন ১২ হাজার ১৩০ জন। সুস্থতার হার (জিসটার্জ রেট) ৬৫.৩৫ শতাংশ। রাজ্যে দৈনিক কোভিড-১৯ পরীক্ষার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ৯ হাজার ৬১৯টি।

গত ২৪ ঘণ্টায় যে ১৫ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে ৭ জন কলকাতার। হাওড়া এবং উত্তর ২৪ পরগনাতে ২ জন করে মারা গিয়েছেন। হুগলি, বাঁকুড়া, বীরভূম এবং দার্জিলিঙে ১ জন করে মারা গিয়েছেন। আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি কলকাতায়। শহরে মোট আক্রান্ত ৫ হাজার ৯৮৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৪৪ জন কলকাতায় আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা তিন হাজার ছুঁই ছুঁই। হাওড়ায় আড়াই হাজার ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা।

Advertisement

আরও পড়ুন: ‘আর দু’দিন দেখব!’, বেসরকারি বাস তুলে নিয়ে চালানোর হুঁশিয়ারি মমতার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন