COVID-19

COVID-19: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ আবারও বেড়ে ৭২০, ২৪ ঘণ্টায় মৃত ১০

স্বাস্থ্য দফতর জানিয়েছে, এক দিনে কলকাতার আক্রান্ত হয়েছেন ২১১ জন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনা জেলায় ১৩৪ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ২১:৪০
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। এক দিনে নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে ৭০০-র গণ্ডি পার করল। কলকাতায় আরও দুই শতাধিক সংক্রমিত হয়েছেন। উত্তর ২৪ পরগনা জেলায় আক্রান্ত আরও শতাধিক। পাশাপাশি, কলকাতা লাগোয়া জেলাগুলিতেও সংক্রমণ কম উদ্বেগজনক নয়। তবে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যুর সংখ্যা আগের দিনের থেকে কিছুটা কমেছে। সেই সঙ্গে দৈনিক টিকাকরণ বেড়ে সাড়ে ৬ লক্ষাধিক হয়েছে।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৭২০ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ২১১ জন। উত্তর ২৪ পরগনা জেলায় ১৩৪ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ৭১ জন। এ ছাড়া, হুগলিতে ৫৭ এবং হাওড়ায় ৫০ জন আক্রান্ত হয়েছেন। অন্যান্য জেলায়ও কমবেশি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ১১ হাজার ১৮০। তবে এই মুহূর্তে ৭ হাজার ৯১৪ জন সক্রিয় রোগী রয়েছেন।

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তার মধ্যে কলকাতায় ৪ এবং জলপাইগুড়িতে ২ জন রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া, দক্ষিণ দিনাজপুর, হুগলি এবং দুই ২৪ পরগনা জেলায় ১ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত ১৯ হাজার ৪০৭ জনের কোভিডে মৃত্যু হয়েছে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা আগের দিনের থেকে বেড়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, ওই সময়ের মধ্যে রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ১৪টি। অন্য দিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাবে দৈনিক টিকাকরণও বেড়়ে হয়েছে ৬ লক্ষ ৬৯ হাজার ২৭০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন