COVID-19

কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে রায়গঞ্জ হাসপাতালে অস্থায়ী কন্ট্রোল রুম স্বাস্থ্যকর্মীদের

এই উদ্যোগ যথেষ্টই সহায়ক বলে জানিয়েছেন রোগীর পরিবারের লোকেরা। সেই সঙ্গে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চিকিৎসকরাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৭:২২
Share:

নিজস্ব চিত্র

খোলা আকাশের নীচেই চলছে কন্ট্রোল রুম। এমনই ছবি দেখা গেল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ চত্বরে। কোভিডে আক্রান্ত রোগী ও তাঁদের পরিজনদের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার জন্য কয়েক জন স্বাস্থ্যকর্মী মিলে ব্যক্তিগত উদ্যোগেই এই কন্ট্রোল রুমের ব্যবস্থা করেছেন। স্বাস্থ্যকর্মীদের এই পরিষেবায় খুশি সাধারণ মানুষ থেকে শুরু করে চিকিৎসকরাও।

Advertisement

স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, রায়গঞ্জে যত সরকারি এবং বেসরকারি চিকিৎসক আছেন তাঁদের কাছে চিকিৎসা সংক্রান্ত জিজ্ঞাসাবাদের প্রয়োজন থাকলে অস্থায়ী কন্ট্রোল রুমের নম্বরে ফোন করলেই হবে। রোগের ধরন অনুযায়ী বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়াটাই তাঁদের উদ্দেশ্য বলে জানিয়েছেন এই স্বাস্থ্যকর্মীরা।

এই প্রসঙ্গে হাসপাতালের স্বাস্থ্যকর্মী সংগঠনের সভাপতি প্রশান্ত মল্লিক বলেন, ‘‘মানুষ যে একা নন, আমরা স্বাস্থ্যকর্মীরা তাঁদের পাশে সব সময় আছি সেই বার্তা দিতেই এই উদ্যোগ। সরকারি ভাবেও কোভিডের কন্ট্রোল রুম রয়েছে। তবুও অনেক মানুষের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। তাঁরা যাতে বিভ্রান্ত না হন সে কারনেই আমরা কয়েক জন মিলে পালা করে এ ভাবে কন্ট্রোল রুম চালিয়ে যাচ্ছি। কেউ ফোন করলে তাঁদের সঙ্গে কনফারেন্স কলে বা হোয়াটসঅ্যাপ কলের মাধ্যমে চিকিৎসকদের সাথে যোগাযোগ করিয়ে দেওয়া হচ্ছে।’’

Advertisement

এই উদ্যোগ যথেষ্টই সহায়ক বলে জানিয়েছেন রোগীর পরিবারের লোকেরা। সেই সঙ্গে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চিকিৎসকরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন