COVID19

Covid 19 in Kolkata: সাত আইপিএস-সহ কলকাতা পুলিশের অন্তত ৮৬ জনের শরীরে করোনা 

রাজ্যে ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। সম্প্রতি প্রকাশ্যে এসেছে শহরের বহু সরকারি এবং বেসরকারি হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী আক্রান্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১২:০৯
Share:

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার, অতিরিক্ত যুগ্ম কমিশনার এবং ৫ জন ডেপুটি কমিশনার পর্যায়ের আইপিএস অফিসার করোনায় আক্রান্ত। ফাইল চিত্র

করোনা হানা লালবাজারে! কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার, অতিরিক্ত যুগ্ম কমিশনার এবং ৫ জন ডেপুটি কমিশনার পর্যায়ের আইপিএস অফিসার করোনায় আক্রান্ত। মোট আক্রান্তের সংখ্যা ৮০-র উপরে। মঙ্গলবার নতুন করে তিন জনের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। এর ফলে আইপিএস আক্রান্তের সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে সাত।
রাজ্যে ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। সম্প্রতি প্রকাশ্যে এসেছে শহরের সরকারি এবং বেসরকারি একাধিক হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে কলকাতায় সংক্রমণের হার সব থেকে বেশি। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুয়াযী ২৬ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত কলকাতার সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ২৯.০৭ শতাংশ। কোনও বেসরকারি হাসপাতালে ৩৩ জন করোনা আক্রান্ত, তো কোনও সরকারি হাসপাতালে ৬১ জন।

Advertisement

রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই রবিবার রাজ্যজুড়ে একাধিক কড়া বিধিনিষেধ আরোপের কথা ঘোষণা করে রাজ্য সরকার। সোমবার থেকে জারি হয়েছে সেই সব বিধিনিষেধ। সংক্রমণ হারের নিরিখে কলকাতা শীর্ষে থাকায়, সোমবার শহরে ২৫টি মাইক্রো কনটেইনমেন্ট জোনের কথা ঘোষণা করেছেন মেয়র ফিরহাদ হাকিম। চালু করা হয়েছে তিনটি সেফ হোমও। এরই মধ্যে একাধিক পুলিশকর্তার কোভিড পজিটিভ হওয়ার খবরে উদ্বিগ্ন প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন