পুলিশের গুলির প্রতিবাদ বিকাশ, মান্নানের

বিজেপির পরে এ বার বাম ও কংগ্রেসের প্রতিনিধিরা টিটাগড়ে পুলিশের গুলিতে নিহতের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের পাশের থাকার আশ্বাস দিলেন। একই সঙ্গে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটে আইন-শৃঙ্খলার বেহাল দশার প্রতিবাদে ২৪মে ঘটনাস্থলে তাঁরা প্রতিবাদ কর্মসূচি নেবেন বলে জানান কংগ্রেস নেতা আব্দুল মান্নান। সোমবার পুলিশের গুলিতে নিহত প্রশান্ত দাসের তেলেনিপাড়ার বাড়িতে যান মান্নান, সিপিএমের আইনজীবী নেতা বিকাশ ভট্টাচার্য, সিপিএমের প্রাক্তন বিধায়ক ভারতী মুখোপাধ্যায় প্রমুখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ১৯ মে ২০১৫ ০৩:৩২
Share:

বিজেপির পরে এ বার বাম ও কংগ্রেসের প্রতিনিধিরা টিটাগড়ে পুলিশের গুলিতে নিহতের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের পাশের থাকার আশ্বাস দিলেন। একই সঙ্গে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটে আইন-শৃঙ্খলার বেহাল দশার প্রতিবাদে ২৪মে ঘটনাস্থলে তাঁরা প্রতিবাদ কর্মসূচি নেবেন বলে জানান কংগ্রেস নেতা আব্দুল মান্নান।

Advertisement

সোমবার পুলিশের গুলিতে নিহত প্রশান্ত দাসের তেলেনিপাড়ার বাড়িতে যান মান্নান, সিপিএমের আইনজীবী নেতা বিকাশ ভট্টাচার্য, সিপিএমের প্রাক্তন বিধায়ক ভারতী মুখোপাধ্যায় প্রমুখ। তাঁরা নিহত প্রশান্তের পরিবারের লোকেদের সঙ্গে দীর্ঘ ক্ষণ কথা বলেন। তাঁদের সব রকম সাহায্যের আশ্বাস দেন বিকাশবাবুরা। পুলিশের অভিযোগ, শুক্রবার রাতে তারা আক্রান্ত হয়েছিল বলেই গুলি চালিয়েছিল। কিন্তু পুলিশ ‘সাজানো সংঘাতের তত্ত্ব দিচ্ছে বলে পাল্টা অভিযোগ করেছেন কংগ্রেস এবং বাম নেতারা। কোন অবস্থায় প্রশান্তের বুকে গুলি করা হয়েছে তা খতিয়ে দেখার দাবিও তুলেছেন তাঁরা।

এ দিন কংগ্রেস এবং বাম নেতারা ব্যারাকপুর পুলিশ কমিশনারেটে গিয়ে কমিশনার নীরজকুমার সিংহের সঙ্গে দেখা করতে চান। কিন্তু কমিশনার তাঁদের একজনের সঙ্গে দেখা করার কথা বললে তা মানতে চাননি বিরোধী নেতারা। পরে মান্নান বলেন, ‘‘কমিশনারের শর্ত আমরা মানতে পারিনি। আমরা ওঁর সঙ্গে দেখা করিনি।’’

Advertisement

ইতিমধ্যেই শুক্রবার রাতের ঘটনার জেরে টিটাগড় থানার পাঁচ পুলিশ কর্মীর বিরুদ্ধে পুলিশই এফআইআর করে এবং এক সাব ইন্সপেক্টরকে ক্লোজ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন