ছয় মামলায় অভিযুক্তও রাজ্যপালের দরবারে

ওই ব্যক্তির অন্তর্বর্তী জামিনের মূল শর্তই হল মামলার প্রয়োজনে ছাড়া কলকাতা ও উত্তর ২৪ পরগনায় তিনি ঢুকতে পারবেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৯ ০২:০৯
Share:

রাজ্যপালের সঙ্গে দেখা করে উত্তরীয় পরাচ্ছেন একটি সামাজিক সংগঠনের প্রতিনিধি আজমল সিদ্দিকি। নারী পাচার-সহ ৬টি মামলায় অভিযুক্ত এই আজমল। তাতেই ঘনিয়েছে বিতর্ক। বুধবার রাজভবনে। নিজস্ব চিত্র

নদী শুকিয়ে যাওয়া থেকে শুরু করে বিশ্ব উষ্ণায়ন— পরিবেশ সংক্রান্ত নানা বিষয় নিয়ে আলোচনার জন্য রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করলেন একটি সামাজিক সংগঠনের প্রতিনিধিরা। রাজভবনে নিয়মিতই এমন নানা সংগঠনের লোকজন সাক্ষাৎ করতে গিয়ে থাকেন। কিন্তু সরকারি সূত্রের খবর, বুধবার সেই প্রতিনিধিদলের শরিক হয়ে রাজভবনে গিয়ে রাজ্যের সাংবিধানিক প্রধানের সঙ্গে দেখা করে গেলেন এমন এক জন, নারী পাচার-সহ একাধিক ফৌজদারি মামলায় যিনি অভিযুক্ত। সরকারি সূত্রেই জানা যাচ্ছে, আজমল সিদ্দিকি নামে ওই ব্যক্তির বিরুদ্ধে বাগুইআটি, লেকটাউন, নিউ টাউন থানা এলাকায় ৬টি মামলা চলছে। এবং আরও উল্লেখযোগ্য তথ্য, ওই ব্যক্তির অন্তর্বর্তী জামিনের মূল শর্তই হল মামলার প্রয়োজনে ছাড়া কলকাতা ও উত্তর ২৪ পরগনায় তিনি ঢুকতে পারবেন না। সরকারি সূত্রের খবর, আগামী ৫ থেকে ৭ ডিসেম্বরের মধ্যে বারাসতে ওই মামলার পরবর্তী শুনানি হওয়ার কথা। তদন্তকারীদের কাছে আজমলের দেওয়া তথ্য অনুযায়ী, তিনি হাওড়ার জগাছা থানা এলাকার বাসিন্দা। এমন এক ব্যক্তি কী ভাবে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারেন, তা নিয়ে বিতর্ক দানা বাঁধছে। তবে তাৎপর্যপূর্ণ ভাবে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের ছবিতে আজমলকে দেখা গেলেও রাজভবনের দেওয়া বিবৃতিতে ওই প্রতিনিধিদলের সদস্যদের মধ্যে তাঁর নাম উল্লেখ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন