West Bengal News

ভুবনেশ্বরের পর কলকাতা, শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত সব উড়ান বাতিল

‘এক্সট্রিমলি সিভিয়ার সাইক্লোনিক স্টর্ম’ ফণীর জেরে ওড়িশার ভুবনেশ্বর বিমানবন্দরে আজ বৃহস্পতিবার মধ্য রাত থেকেই সমস্ত উড়ান বাতিল করে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০১৯ ২০:৩৬
Share:

শুক্রবার রাত সাড়ে ন’টা থেকে কলকাতা বিমানবন্দর থেকে সব উড়ান বাতিল।

ভুবনেশ্বরে আগেই ঘোষণা হয়েছিল। এ বার কলকাতা বিমানবন্দর থেকেও বাতিল হচ্ছে সমস্ত উড়ান। আগামিকাল শুক্রবার রাত সাড়ে ন’টা থেকে পরের দিন শনিবার সন্ধ্যা ছ’টা পর্যন্ত কোনও বিমান ওঠানামা করবে না কলকাতা বিমান বন্দর থেকে।

Advertisement

‘এক্সট্রিমলি সিভিয়ার সাইক্লোনিক স্টর্ম’ ফণীর জেরে ওড়িশার ভুবনেশ্বর বিমানবন্দরে আজ বৃহস্পতিবার মধ্য রাত থেকেই সমস্ত উড়ান বাতিল করে দেওয়া হয়েছে। তবে কবে ফের উড়ান চালু করা সম্ভব হবে, তা এখনও ঠিক হয়নি। সৈকত শহর পুরীর উপকূলে শুক্রবার দুপুরের দিকেই আছড়ে পড়ার সম্ভাবনা ঘুর্ণিঝড় ফণীর। কিন্তু বৃহস্পতিবার বিকেল থেকেই পুরীর আবহাওয়া খারাপ হতে শুরু করেছে। শুরু হয়েছে প্রবল বৃষ্টি। এই কারণেই ভুবনেশ্বর থেকে সমস্ত উড়ান বাতিল করা হয়েছে।

অন্য দিকে এ রাজ্যে ফণী প্রবেশ করতে পারে শুক্রবার মধ্যরাতের পর বা শনিবার ভোর রাতের দিকে। কিন্তু পুরী-ভুবনেশ্বরের মতো একই ভাবে কলকাতাতেও ফণী আসার আগেই আবহাওয়ার অবনতি হতে পারে। সেই কারণেই কলকাতা থেকেও শুক্রবার রাত থেকে সব উড়ান বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: দক্ষিণবঙ্গের ১৫ জেলায় তাণ্ডব চালাতে পারে ফণী, সতর্ক করল হাওয়া অফিস

আরও পড়ুন: ফণী-আতঙ্কে বুক কাঁপছে আয়লার সাক্ষী সুন্দরবনের, সুনসান বকখালি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন