West Bengal News

রাজ্যের দিকে এগিয়ে আসছে তিতলির রেশ! পুজোতেও কি বৃষ্টি?

বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টির হাত থেকে রেহাই পাচ্ছেন না কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, হুগলি, নদিয়ার বাসিন্দারা। বৃষ্টি হবে বর্ধমান, দুই দিনাজপুরেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সোমনাথ মণ্ডল শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ২০:৩৩
Share:

বৃষ্টির মধ্যেও চলছে প্রতিমায় শেষ মুহূর্তে তুলির টান। —নিজস্ব চিত্র

ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশে তাণ্ডবলীলা চালিয়েছে তিতলি। এ বার সে ঢুকে পড়বে এ রাজ্যে। তবে তার আগে গভীর নিম্নচাপে পরিণত হবে। শুক্রবার দুপুরের মধ্যে তার জেরে কলকাতা-সহ উপকূলবর্তী জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টি শুরু হবে।

Advertisement

শনিবার পর্যন্ত ভালই বৃষ্টি হবে। রবিবার অর্থাৎ পঞ্চমীর দিন থেকে বৃষ্টি কমবে। ষষ্ঠীর সকাল থেকে মেঘমুক্ত আকাশ থাকার সম্ভাবনা খুবই উজ্জ্বল। সপ্তমীর সকাল থেকে ছাতা ছাড়াই পুজো মণ্ডপে যেতে আর কোনও বাধা থাকবে না বলেই মনে করছে আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা জি কে দাস বলেন, “পুজোয় বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। তবে রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে বিভিন্ন জেলায়।”

তবে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টির হাত থেকে রেহাই পাচ্ছেন না কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, হুগলি, নদিয়ার বাসিন্দারা। বৃষ্টি হবে বর্ধমান, দুই দিনাজপুরেও।

Advertisement

আরও পড়ুন: উত্তাল সমুদ্র, তিতলির দাপটে অন্ধ্র-ওড়িশায় মৃত অন্তত ৮

আরও পড়ুন: পাঁচ বছরেই শিল্পপতি, বাজারে খাটছে ১৫০০ কোটি, আড়ালে জঙ্গিদের ফান্ড!

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, নিম্নচাপের প্রভাবে রাজ্যের উপকূলবর্তী এলাকায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইবে। ইতিমধ্যেই দিঘাতে ব্যাপক জলোচ্ছ্বাস শুরু হয়েছে। সমুদ্রে মৎসজীবীদের নামতে বারণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই এ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হলেও, কলকাতাতে তেমন কোনও প্রভাব পড়েনি। কিন্তু আকাশের মুখ ভার ছিল। এ দিন পুজো উদ্যোক্তারাও যুদ্ধকালীন তৎপরতায় মণ্ডপ তৈরির কাজ শেষ করিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন