Cyclone Yaas

Cyclone Yaas: বিপর্যয় মোকাবিলার চূড়ান্ত প্রস্তুতি বৈঠক সারলেন মমতা

রাজ্যবাসীর কাছে মুখ্যমন্ত্রীর আবেদন, সবাই যেন সতর্ক থাকেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ২২:৫২
Share:

ফাইল চিত্র।

ঘূর্ণিঝড় ইয়াস-এর মোকাবিলায় জোর কদমে প্রস্তুতি নিচ্ছে রাজ্য প্রশাসন। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোটা বিষয়টি নজরে রাখছেন। এই বিপর্যয় মোকাবিলার জন্য শনিবার বিকেলে সমস্ত শীর্ষ আধিকারিক, জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে নিয়ে বৈঠক করেন মমতা।

Advertisement

উপকূলীয় এলাকা এবং নদী সংলগ্ন এলাকা থেকে মানুষকে আগে থেকেই নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া, ত্রাণশিবিরগুলিতে পর্যাপ্ত ব্যবস্থা করা, ত্রাণ এবং পুনর্বাসনের কাজ কী ভাবে করা হবে তা নিয়ে অগ্রিম পরিকল্পনার পরামর্শ দিয়েছেন মমতা। তিনি জানান, ত্রাণ সামগ্রী পাঠানো শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। বিপর্যয় মোকাবিলায় মোতায়েন করা হয়েছে কুইক রেসপন্স টিমও।

বেশ কয়েকটি কন্ট্রোল রুমও খোলা হয়েছে। আপৎকালীন ফোন নম্বরও দেওয়া হয়েছে। সেগুলো হল— ১০৭০ এবং ০৩৩-২২১৪৩৫২৬। সতর্ক করে দেওয়া হয়েছে মৎস্যজীবীদের। রাজ্যবাসীর কাছে মুখ্যমন্ত্রীর আবেদন, সবাই যেন সতর্ক থাকেন।

Advertisement

আগামী ২৬ মে সন্ধ্যায় এ রাজ্যে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ইয়াস। আমপানের মতোই এ বার আগে থেকে জেলা প্রশাসনগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় জোরকদমে প্রস্তুতিও চলছে। আমপানের সময় নবান্নের কন্ট্রোল রুম থেকেই রাজ্যের পরিস্থিতির উপর নজর রেখেছিলেন মুখ্যমন্ত্রী। এ বারও তিনি নবান্ন থেকেই গোটা পরিস্থিতির উপর নজর রাখবেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন