State news

গাঁধীগিরির পথে হেঁটে বাইক আরোহীদের সচেতন করল পুলিশ

যাঁরা হেলমেট পরে রয়েছেন তাঁদের হাতে একটি করে গোলাপ ফুল দেওয়া হচ্ছে এবং যাঁরা হেলমেট পরে নেই, তাঁদের হাতে স্কুল পড়ুয়ারা রাখি বেঁধে চকোলেট দিচ্ছেন

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দেগঙ্গা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৭ ১৬:১৬
Share:

এক বাইক আরোহীর হাতে গোলাপ ফুল দিচ্ছে পুলিশ। —নিজস্ব চিত্র।

আপনি কি দেগঙ্গায় থাকেন? হেলমেট পরে বাইক চালান? তা হলে আজ আপনার প্রাপ্তি হতে পারে একটি গোলাপ। আর যদি হেলমেট না পরে রাস্তায় বেরিয়ে থাকেন, তা হলে? না, আজ আর পুলিশের লাঠির ঘা বা ট্রাফিক আইন না মানার জন্য জরিমানা দিতে হবে না আপনাকে। উল্টে আপনার ভাগ্যে জুটতে পারে রাখি আর চকোলেট! সোমবার পথ দুর্ঘটনা রুখতে এবং আরোহীদের সচেতন করতে এ বার এমনই গাঁধীগিরির পথ অবলম্বন করল উত্তর ২৪ পরগণা জেলার দেগঙ্গা থানার পুলিশ।

Advertisement

আরও পড়ুন: ‘হ্যাঁ আমি চা বিক্রি করতাম, দেশ বিক্রি করিনি’

এ দিন দেগঙ্গায় ‘সেফ ড্রাইভ, সেউ লাইফ’ কর্মসূচি পালিত হচ্ছে। স্কুল পড়ুয়া এবং সিভিক ভলান্টিয়ারদের নিয়ে রাস্তায় নেমেছে পুলিশ। সমস্ত বাইক আরোহীদের দাঁড় করাচ্ছেন তাঁরা। যাঁরা হেলমেট পরে রয়েছেন তাঁদের হাতে একটি করে গোলাপ ফুল দেওয়া হচ্ছে এবং যাঁরা হেলমেট পরে নেই, তাঁদের হাতে স্কুল পড়ুয়ারা রাখি বেঁধে চকোলেট দিচ্ছেন।

Advertisement

দেগঙ্গা পুলিশ জানিয়েছে, এই থানা এলাকার টাকি রোডে প্রায়ই দুর্ঘটনা ঘটে। হেলমেট না পরে থাকায় অনেক আরোহীর মৃত্যু ঘটেছে। এ জন্য পুলিশ নিয়মিত চেকিংও করে। কিন্তু আরোহীরা চেকিং পয়েন্টের কিছু আগে হেলমেট পরে নেন। আর কিছু দূর গিয়েই হেলমেট খুলে ফেলেন। ফলে যা ঘটার তাই ঘটছে। তাই পুলিশের এই উদ্যোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন