পাশে ভারত সেবাশ্রম

নোট বাতিলে বিপদে পড়া পর্যটক ও গরিব মানুষের ত্রাণে নেমেছে ভারত সেবাশ্রম সঙ্ঘের তিরুঅনন্তপূরম ও কন্যাকুমারিকা শাখা। এই দুই শহরেই পশ্চিমবঙ্গ থেকে যাওয়া বহু দিনমজুর ও রাজমিস্ত্রি নোট বাতিলের পর কাজ হারিয়েছেন।

Advertisement

কলকাতা

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৬ ০১:৩০
Share:

নোট বাতিলে বিপদে পড়া পর্যটক ও গরিব মানুষের ত্রাণে নেমেছে ভারত সেবাশ্রম সঙ্ঘের তিরুঅনন্তপূরম ও কন্যাকুমারিকা শাখা। এই দুই শহরেই পশ্চিমবঙ্গ থেকে যাওয়া বহু দিনমজুর ও রাজমিস্ত্রি নোট বাতিলের পর কাজ হারিয়েছেন। ব্যাঙ্ক থেকে টাকা তুলতেও তাঁরা হিমশিম খেয়েছেন। সঙ্ঘের তিরুঅনন্তপূরম শাখার প্রধান ব্রহ্মচারী সুখদেব জানিয়েছেন, তাঁদের জন্য দু’বেলা খাওয়ার বন্দোবস্ত করেছে তাঁর শাখা। বহু পর্যটকও টাকা তুলতে না-পেরে বিপদে পড়েন। তাঁদের আশ্রমে থাকা-খাওয়ার ব্যবস্থা করা ছাড়া টাকাও ভাঙিয়ে দেওয়া হয়েছে। ওলা-য় সঙ্ঘের অ্যাকাউন্ট থেকে অনেক পর্যটকের স্টেশন ও বিমানবন্দরে যাওয়ার ব্যবস্থা করা হয়। কন্যাকুমারিকা শাখার প্রধান স্বামী সুস্মিতানন্দ জানিয়েছেন, প্রতিদিন ৫০ থেকে ৭০ জন বিপদে পড়া পর্যটক ও দিনমজুরের খাওয়ার ব্যবস্থা করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন