কারনান-কীর্তি

কলকাতা হাইকোর্টের বিচারপতি চিন্নাস্বামী স্বামীনাথন কারনানকে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা ধরাতে শুক্রবার তাঁর নিউটাউনের বাড়িতে গিয়েছিলেন রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ করপুরকায়স্থ। বিচারপতি সেই পরোয়ানা গ্রহণ করলেও পত্রপাঠ তা খারিজ করে দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৭ ০৩:১৪
Share:

কলকাতা হাইকোর্টের বিচারপতি চিন্নাস্বামী স্বামীনাথন কারনানকে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা ধরাতে শুক্রবার তাঁর নিউটাউনের বাড়িতে গিয়েছিলেন রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ করপুরকায়স্থ। বিচারপতি সেই পরোয়ানা গ্রহণ করলেও পত্রপাঠ তা খারিজ করে দেন। রাজ্য স্বরাষ্ট্র দফতর সূত্রের খবর, ডিজি সুপ্রিম কোর্টে হাজির হয়ে সেই কথাই জানাবেন। বলবেন, সুপ্রিম কোর্টের পরোয়ানা খারিজ করে দিয়েছেন বিচারপতি কারনান। আদালত অবমাননার একটি মামলায় শীর্ষ আদালত বিচারপতি কারনানের বিরুদ্ধে গত ১০ মার্চ জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে। সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, ৩১ মার্চ শীর্ষ আদালতের সামনে বিচারপতি কারনানকে হাজির করাতে হবে ডিজিকে। সেই মতো বিধাননগর পুলিশের কমিশনার জ্ঞানবন্ত সিংহকে নিয়ে ডিজি শুক্রবার যান বিচারপতি কারনানের বাড়িতে। বিচারপতি ডিজি-কে বলেন, সুপ্রিম কোর্টের সাত বিচারপতির বেঞ্চের নির্দেশ তিনি খারিজ করে দিচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন