অ্যাসিড ছুড়ে যাবজ্জীবন

সম্পর্কে ছেদ টানায় প্রাক্তন প্রেমিকাকে অ্যাসিড ছুড়ে খুনের চেষ্টার দায়ে এক যুবক-সহ দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত। সোমবার চুঁচুড়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক (ফার্স্ট কোর্ট) অরূপ বসু পাণ্ডুয়ার দাবরা গ্রামের বাসিন্দা রিজানুর রহমান এবং তার বন্ধু সুহৃদ মণ্ডলকে ওই সাজা শোনান। সাহেবা খাতুনের সঙ্গে প্রেম ছিল রিজানুরের। কিন্তু দু’জনের সম্পর্কের কথা মানেনি সাহেবার পরিবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৪ ০২:১৭
Share:

সম্পর্কে ছেদ টানায় প্রাক্তন প্রেমিকাকে অ্যাসিড ছুড়ে খুনের চেষ্টার দায়ে এক যুবক-সহ দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত। সোমবার চুঁচুড়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক (ফার্স্ট কোর্ট) অরূপ বসু পাণ্ডুয়ার দাবরা গ্রামের বাসিন্দা রিজানুর রহমান এবং তার বন্ধু সুহৃদ মণ্ডলকে ওই সাজা শোনান।

Advertisement

সাহেবা খাতুনের সঙ্গে প্রেম ছিল রিজানুরের। কিন্তু দু’জনের সম্পর্কের কথা মানেনি সাহেবার পরিবার। তাঁরা সাহেবাকে রিজানুরের সঙ্গে মেলামেশা করতে বারণ করেন। তার পর থেকেই রিজানুরকে এড়িয়ে চলত সাহেবা। ২০১২ সালের ২৫ অগস্ট সন্ধ্যায় সাহেবা বাড়ির পাশে বাথরুমে যাওয়ার জন্য বের হন। অন্ধকারে লুকিয়ে ছিল রিজানুর ও সুহৃদ। সাহেবাকে লক্ষ করে প্রথমে রিজানুর অ্যাসিড ছোড়ে। তার পরে সুহৃদও। সাহেবার চিৎকারে পড়শিরা এসে ধরে ফেলেন রিজানুর ও সুহৃদকে। সাহেবাকে প্রথমে পাণ্ডুয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে স্থানান্তরিত করানো হয় চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে। সেখানে প্রায় তিন মাস চিকিৎসাধীন ছিলেন সাহেবা। তিনি বাঁ চোখের দৃষ্টিশক্তি এবং শ্রবণক্ষমতা হারান। কথাও স্পষ্ট বলতে পারেন না। এখনও বাড়িতে তাঁর চিকিৎসা চলছে। সরকারি আইনজীবী সুব্রত গুছাইত বলেন, “ওই দু’জনকে ৩০৭ (খুনের চেষ্টা) এবং ৩২৬ (গুরুতর জখম) ধারায় এ দিন দোষী সাব্যস্ত করে বিচারক যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এক লক্ষ টাকা করে জরিমানাও হয়েছে। ওই টাকা সাহেবার চিকিৎসায় দেওয়া হবে।” এ দিন আদালতে উপস্থিত সাহেবার মা রায় শুনে খুশি। বলেন, “ওরা মেয়েটাকে যে ভাবে সারা জীবনের মতো পঙ্গু করে দিল, তাতে ওদের ঠিক সাজা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন