গ্রামবাসীদের বাড়ি ভাঙচুরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে

অভিযান চালিয়ে নির্দোষ গ্রামবাসীদের ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূল ও পুলিশের বিরুদ্ধে। শনিবার রাতে হাওড়ার জগৎবল্লভপুরের দক্ষিণ পাতিহাল গ্রামের দশটি বাড়িতে পুলিশ ভাঙচুর চালিয়েছে ও মহিলাদের মারধর করেছে বলে অভিযোগ জানিয়েছেন গ্রামবাসীদের একাংশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জগৎবল্লভপুর শেষ আপডেট: ০২ জুন ২০১৪ ০২:১৬
Share:

জগৎবল্লভপুরে আক্রান্তদের সঙ্গে হাওড়ার বিজেপি প্রার্থী জর্জ বেকার।—নিজস্ব চিত্র।

অভিযান চালিয়ে নির্দোষ গ্রামবাসীদের ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূল ও পুলিশের বিরুদ্ধে। শনিবার রাতে হাওড়ার জগৎবল্লভপুরের দক্ষিণ পাতিহাল গ্রামের দশটি বাড়িতে পুলিশ ভাঙচুর চালিয়েছে ও মহিলাদের মারধর করেছে বলে অভিযোগ জানিয়েছেন গ্রামবাসীদের একাংশ। এর জেরে রবিবার দুপুরে সিপিএম ও বিকেলে বিজেপির প্রতিনিধি দল গ্রামে গিয়ে আক্রান্তদের সঙ্গে কথা বলেন। দুই দলেরই দাবি, গ্রামে দখলদারি বজায় রাখতে পুলিশকে সঙ্গে নিয়ে তৃণমূলই ভাঙচুর ও হামলা চালিয়েছে। পুলিশ ও তৃণমূল অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনার সূত্রপাত ২৭ মে। দক্ষিণ পাতিহাল গ্রামের কালীপুজোকে কেন্দ্র করে গ্রামের দু’দলের মধ্যে বিবাদ হয়। পুলিশ থামাতে গেলে গ্রামবাসীদের একাংশের সঙ্গে তাদের খণ্ডযুদ্ধ হয়। গ্রামবাসীদের ছোড়া ইটের ঘায়ে একজন এসআই-সহ চার জন পুলিশকর্মী আহত হন বলে অভিযোগ। গ্রামবাসীদের অভিযোগ, এর জেরে শনিবার গভীর রাতে গ্রামে চড়াও হয়ে নিরীহ গ্রামবাসীর ঘরবাড়ি ভেঙে দিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন