ঝড়-বৃষ্টিতে ভাঙল বাড়ি, বাজ পড়ে মৃত্যু

মঙ্গলবার বিকালে হঠাত্‌ প্রবল ঝড়-বৃষ্টিতে ক্যানিং মহকুমার বিভিন্ন এলাকায় বেশ কিছপ ঘর-বাড়ি ভেঙে পড়েছে। বিদ্যুতের খুঁটি উপড়ে ব্যাহত হয়েছে বিদ্যুত্‌ সংযোগ। ক্ষতি হয়েছে ফসলেরও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ক্যানিং ও বসিরহাট শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৪ ০০:৫১
Share:

মঙ্গলবার বিকালে হঠাত্‌ প্রবল ঝড়-বৃষ্টিতে ক্যানিং মহকুমার বিভিন্ন এলাকায় বেশ কিছপ ঘর-বাড়ি ভেঙে পড়েছে। বিদ্যুতের খুঁটি উপড়ে ব্যাহত হয়েছে বিদ্যুত্‌ সংযোগ। ক্ষতি হয়েছে ফসলেরও। এ দিন বিকেলে ঝড়-বৃষ্টির সময় গোসাবা ব্লকের সাতজেলিয়ায় মাটির দেওয়াল ভেঙে পড়লে গুরুতর জফম হয়েছেন চার জন। তাঁদের ছোট মোল্লাখালি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাঙাবেলিয়া, লাহিড়িপুরেও বেশ কিছু ঘরবাড়ি, গাছপালা পড়ে গিয়েছে।

Advertisement

এ দিন বিকেলে সাড়ে ৫টা নাগাদ বসিরহাটের মিনাখাঁর উত্তর আখনাতলায় ঝড়-বৃষ্টির সময় বাজ পড়ে মারা যান পরিতোষ মণ্ডল (৩৩) নামে এক যুবক। গুরুতর জখম একজনকে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাজ পড়ে পুড়ে যায় একটি আলাঘর।

ক্যানিং মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বাসন্তী এবং ক্যানিং ব্লকেও ভেঙে পড়েছে বেশ কিছু ঘরবাড়ি, গাছ। গোসাবা, বাসন্তী ব্লকের কয়েকটি জায়গায় নদীবাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফসলের বিশেষ করে বোরো ধান, সব্জি ও আমের ক্ষতি হয়েছে। মহকুমাশাসক প্রদীপ আচার্য বলেন, “আপাতত যেটুকু খবর পাওয়া গিয়েছে, তাতে ৩০০টির মতো বাড়ি ভেঙে পড়েছে। বেশ কিছু বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। সমস্ত রিপোর্ট নিয়ে প্রয়োজনীয় ত্রাণের ব্যবস্থা করা হবে।

Advertisement

আগ্নেয়াস্ত্র-সহ ধৃত। বাগদার জিয়ালা এলাকা থেকে সোমবার রাতে আগ্নেয়াস্ত্র ও বোমা-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম সুদীপ্ত ওরফে বাবু মালাকার। তার কাছ থেকে তিনটি বোমা, একটি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন