প্রচারে গাজন সন্ন্যাসীদের সঙ্গে নাচলেন ইদ্রিশ

বছরের শেষ দিন প্রচারে বেরিয়ে গানে, কবিতায় নতুন বছরকে আবাহন করলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইদ্রিশ আলি। চড়ক উৎসবে গাজনের সন্ন্যাসীদের অনুরোধে বাজনার তালে নাচলেনও। এ দিন তাঁর প্রচার মিছিলের মধ্যেই তৃণমূলে যোগ দেন হিঙ্গলগঞ্জে বিজেপির অঞ্চল সম্পাদক হৃষিকেশ দাস। টাকির ৮ নম্বর ওয়ার্ড কমিটির উদ্যোগে এ দিন বিআর অম্বেডকরের জন্মদিনে তাঁর মূর্তিতে মাল্যদান করেন তৃণমূল প্রার্থী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৪ ০১:৩৬
Share:

বছরের শেষ দিন প্রচারে বেরিয়ে গানে, কবিতায় নতুন বছরকে আবাহন করলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইদ্রিশ আলি। চড়ক উৎসবে গাজনের সন্ন্যাসীদের অনুরোধে বাজনার তালে নাচলেনও। এ দিন তাঁর প্রচার মিছিলের মধ্যেই তৃণমূলে যোগ দেন হিঙ্গলগঞ্জে বিজেপির অঞ্চল সম্পাদক হৃষিকেশ দাস।

Advertisement

টাকির ৮ নম্বর ওয়ার্ড কমিটির উদ্যোগে এ দিন বিআর অম্বেডকরের জন্মদিনে তাঁর মূর্তিতে মাল্যদান করেন তৃণমূল প্রার্থী। ছিল সংক্ষিপ্ত বক্তৃতাও। পরে সেখান থেকে শুরু হয় মিছিল। টাকির থুবা, চৌরঙ্গীমোড় হয়ে মিশনের পাশ দিয়ে পুরসভার কাছে যখন মিছিল শেষ হল, সেখানে তখন ঢাকঢোল নিয়ে চড়ক উৎসবে মাতোয়ারা গাজন সন্ন্যাসীরা। তাঁদের অনুরোধে হুড খোলা জিপ থেকে রাস্তায় নেমে পড়ে তাঁদের সঙ্গে নাচতে শুরু করেন ইদ্রিশ। তাঁর সঙ্গে যোগ দেন টাকির পুরপ্রধান সোমনাথ মুখোপাধ্যায়, বসিরহাটে তৃণমূলের নির্বাচনী কমিটির সভাপতি নারায়ণ গোস্বামী। এর পরে তিনি টারি গ্রামীণ হাসপাতালে পুরসবার পক্ষ থেকে রোগীদের ফল বিতরণ অনুষ্ঠানে যোগ দেন ইদ্রিশ। সেখানে প্রার্থীকে হাতের কাছে পেয়ে আশি বছরের বৃদ্ধা সুভদ্রা মণ্ডল বলেন, “জিতলে গরিব মানুষ যাতে বিনা পয়সায় ওষুধ, চিকিৎসা পায় তা দেখ।”

হাসপাতাল থেকে বেরোনোর পর ফের তাঁকে নাচার অনুরোধ করে সন্ন্যাসীর দল। ভোটের স্বার্থে চড়া রোদেও সন্ন্যাসীদের অনুরোধ রাখেন তিনি। তাঁকে সাহায্য করতে বাজনা হাতে তুলে নেন নারায়ণবাবু।

Advertisement

টাকি হাসনাবাদ অঞ্চলে চড়ক মেলা, বৈশাখী উৎসব বেশ আড়ম্বরের সঙ্গেই পালিত হয়। প্রচারে সন্ন্যাসীদের সঙ্গে নাচার প্রসঙ্গে ইদ্রিশ বলেন, “এই দিনে আমি টাকি-হাসনাবাদের মানুষের সঙ্গে থাকতে চাই। তাঁদের সুখ-দুঃখের কথা শুনতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন