Dilip Ghosh

‘উনি মাদক জোগান দিতেন?’ সৌগতকে ‘বাহাত্তুরে’ তোপ দিলীপের, মোদীর বয়স টেনে পাল্টা কটাক্ষ কুণালের

সৌগত রায় বলেছিলেন, বাগুইআটি-কাণ্ডে মৃত অতনু মাদকের নেশা করত বলে তিনি পুলিশ সূত্রে জানতে পেরেছেন। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে দিলীপের প্রশ্ন, ‘‘উনি ছেলেটিকে মাদকের জোগান দিতেন?’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৬:২০
Share:

সৌগত রায়কে তোপ দিলীপ ঘোষের। —ফাইল ছবি

বাগুইআটি জোড়া খুন-কাণ্ডে মৃত এক কিশোর মাদকের নেশা করত, তৃণমূল সাংসদ সৌগত রায়ের এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানালেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। বয়স অনুযায়ী সৌগতের মানসিক অবস্থা নিয়েও তোপ দাগলেন তিনি।

Advertisement

সোমবার সৌগত রায় দাবি করেন, বাগুইআটি-কাণ্ডে মৃত অতনু দে মাদকের নেশা করত বলে তিনি পুলিশ সূত্রে জানতে পেরেছেন। তাঁর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে দিলীপের সটান প্রশ্ন, ‘‘উনি কি ছেলেটিকে মাদকের জোগান দিতেন?’’ এখানেই না থেমে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি আরও বলেন, ‘‘ওঁর বয়স হয়েছে। রাঁচী থেকে কিছু দিন ঘুরে আসা উচিত। ওঁর প্রকাশ্যে কথা বলা ঠিক নয়। বোঝাই যাচ্ছে ৭২ পার হলে মানুষের যা হয়, ওঁরও তা হয়েছে। বুদ্ধিশুদ্ধি ঠিক নেই, মাথার ঠিক নেই।’’ সৌগত রায়ের রাজনীতি ছেড়ে দেওয়া উচিত বলেও মন্তব্য করেছেন দিলীপ।

দিলীপ ঘোষের এই মন্তব্যের পাল্টা দিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। এ ক্ষেত্রে তিনি নরেন্দ্র মোদীর বয়সের তুলনা টেনেছেন। কুণাল বলেছেন, ‘‘আগামী ১৭ তারিখ বিশ্বকর্মা পুজোর দিন নরেন্দ্র মোদী ৭২ পূর্ণ করে ৭৩-এ পা দিচ্ছেন। দিলীপ ঘোষ আসলে বোঝাতে চাইলেন, প্রধানমন্ত্রীর বাহাত্তুরে অবস্থা হয়েছে। অবিলম্বে ওঁর সরে যাওয়া উচিত।’’

Advertisement

বাগুইআটি জোড়া খুন-কাণ্ডে মৃত কিশোরের মাদকের নেশা ছাড়াও সৌগত প্রশ্ন তোলেন তাঁদের কাছে থাকা টাকার পরিমাণ নিয়ে। বাইক কেনার জন্য কোথা থেকে ৫০ হাজার টাকা পেল অতনুরা, সে বিষয়ে বিস্ময় প্রকাশ করেছেন তিনি। দমদমের সাংসদের এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন অতনুর বাবা বিশ্বনাথ দে। তাঁর দাবি, ছেলে নেশা করত, প্রচুর টাকা খরচ করত, এমন কোনও খবর তাঁদের কাছে ছিল না। ছেলেকে কখনও বড় অঙ্কের টাকা হাতখরচের জন্যও দেননি তাঁরা। দেওয়ার মতো সামর্থ্যও তাঁদের নেই। এমনকি ছেলের কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টও ছিল না। তাই সৌগত কোন তথ্যের ভিত্তিতে এমন কথা বলে বসলেন, সেটা তাঁরা জানতে চান। এই পরিপ্রেক্ষিতেই সৌগতের মন্তব্যকে ঘিরে দিলীপের খোঁচা এবং কুণালের পাল্টা কটাক্ষে রাজনীতির পারদ চড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন